CC News

সৈয়দপুরে সড়কের পাশে ইট ভাঙায় ক্ষতিগ্রস্ত পথচারীরা

 
 

সিসি নিউজ, ০৫ আগষ্ট: নীলফামারীর সৈয়দপুরে বঙ্গবন্ধু সড়কের দু’পাশ জুড়ে গড়ে উঠছে ইটের খোয়া, বালি ও পাথরের দোকান। এতে গুরুত্বপূর্ণ এই সড়কটির সৌন্দর্যহানির পাশাপাশি ইট ভাঙ্গার ধুলোয় নাজেহাল হচ্ছে চলাচলকারীরা। প্রশাসন নিয়মিত উচ্ছেদ অভিযান চালানোর দাবি করলেও, কমেনি এসব দোকান।
সৈয়দপুরের প্রধান ও ব্যস্ততম সড়ক এই বঙ্গবন্ধু সড়ক। স্থানীয়দের পাশাপাশি এ সড়কে যাতায়াত করে সৈয়দপুর বিমানবন্দরের যাত্রীরা। কিন্তু এই ৪ কিলোমিটার দীর্ঘ সড়কটির দুপাশ অবৈধভাবে দখলে নিয়ে ইটের খোয়া, বালি ও পাথরের দোকান গড়ে তুলেছে ব্যবসায়ীরা। সকাল থেকে সন্ধ্যা এখানে চলে ইট ভাঙ্গার কাজ।
স্থানীয়দের অভিযোগ, রাস্তার পাশে ইট ভাঙ্গার কারণে নানা ভোগান্তিতে পড়তে হয় তাদের। আর এসব দোকানের ব্যবসায়ীরা বলেন, পৌরসভা থেকে এ কাজের জন্য নির্দিষ্ট কোন জায়গা দেয়নি বলেই এখানে বসছেন তারা।
সৈয়দপুর পৌরসভার মেয়র আমজাদ হোসেন সরকার বলেন, রাস্তার পাশে ইট ভাঙ্গার কারণে পথচারীদের ক্ষতি তো হচ্ছেই, পাশাপাশি ধুলাবালি নালায় পড়ে বন্ধ হয়ে যাচ্ছে পানি নিস্কাশন ব্যবস্থা। তবে এইসব কাজের জন্য জায়গা নির্ধারণ করে দেয়ার দায়িত্ব পৌরসভার নয় বলে জানালেন তিনি।
এসব অবৈধ দখলদারদের বিরুদ্ধে নিয়মিতই চলে উচ্ছেদ অভিযান জানায় জেলার সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী এ কে এম হামিদুর রহমান।

Print Friendly, PDF & Email