CC News

বড়পুকুরিয়ায় কয়লা গায়েব তদন্তে দুদক পরিচালক

 
 

দিনাজপুর, ০৬ আগষ্ট: দিনাজপুর বড়পুকুরিয়া কয়লা খনিতে কয়লা গয়েব ঘটনা তদন্তে ঘটনাস্থল পরিদর্শন করেছেন, দুদকের পরিচালক (এডমিন) কাজী শফিকুল আলম। তিনি পরিদর্শন শেষে সাংবাদিকদের একান্ত সাক্ষাৎকারে বলেন, সরেজমিনে তদন্ত দল এসেছি খুব দ্রুতরার সাথে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হবে। এখন যাচাই বাছাই চলছে। কয়লা খনির প্রতিটি সেক্টরে গিয়েছি এবং সবার সাথে গভির ভাবে কথা বলা হচ্ছে। তিনি আরো বলেন, দুর্নীতির আছে তাই মামলা হয়েছে। যারা মামলায় আসামী তাদের বিদেশে যাওয়ার নিষেধাজ্ঞা রয়েছে।
দুদকের তদন্ত দলের সাথে আরো রয়েছেন, দুদকের উপ-পরিচালক সামসুল আলম। তারা আরো দুই একদিন কয়লা খনিতে অবস্থান করবে বলে জানা যায়।
উল্লেখ্য, বড়পুকুরিয়া কয়লা খনিতে ১ লাখ ৪৪ হাজার মেট্রিক টন কয়লা উধাও হয়ে যাওয়ার ঘটনার বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ আনিছুর রহমান বাদী হয়ে গত ২৪ জুলাই মঙ্গলবার রাতে পার্বতীপুর থানায় একটি মামলা দায়ের করেন। এই মামলায় খনির সদ্য অপসারিত ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী হাবিবউদ্দীন আহম্মদ, কোম্পনী সচিব আবুল কাশেম প্রধানিয়াসহ ১৯ কর্মকর্তাকে আসামী করা হয়। অপরদিকে মামলার নথী দুর্নীতি দমন কমিশন দিনাজপুর আঞ্চলিক শাখা থেকে কেন্দ্রীয় দুদকের কর্যালয়ে পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email