CC News

শাহজালালে যাত্রীর মলদ্বার থেকে ৬ স্বর্ণের বার উদ্ধার

 
 

ঢাকা, ১৮ আগষ্ট: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর মলদ্বার থেকে ছয় পিস স্বর্ণেরবার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা দল।

গোপন সংবাদের ভিত্তিতে ডমেস্টিক টার্মিনাল অতিক্রম করে বাইরে বের হওয়ার সময় স্বর্ণচোরাচালানকারী সৌরভ মিনা নামে এক যাত্রীকে আটক করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের দল।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার বিকেলে থাইল্যান্ড থেকে রিজেন্ট এয়ারওয়েজযোগে চট্টগ্রাম থেকে ঢাকায় আসা একজন যাত্রীর মলদ্বারের ভেতর লুকায়িত ছয় পিস স্বর্ণেরবার উদ্ধার করা হয়।

বিমানটি থাইল্যান্ড থেকে চট্টগ্রাম হয়ে ঢাকা আসছিল। জব্দকৃত স্বর্ণের ওজন ৬০০ গ্রাম। যার মূল্য প্রায় ৩০ লাখ টাকা।

স্বর্ণ চোরাচালানের সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা দল ডমেস্টিক টার্মিনালে অবস্থান নেয়। যাত্রী ডমেস্টিক টার্মিনাল অতিক্রম করার পর শুল্ক গোয়েন্দা দল তাকে আটক করে। আটকের পর সুনিশ্চিত তথ্য থাকার পরেও জিজ্ঞাসাবাদে যাত্রী স্বর্ণ বহনের বিষয়টি অস্বীকার করেন। গোপন তথ্য ও যাত্রীর শারীরিক লক্ষণাদিতে স্পষ্ট হয় স্বর্ণ বহনের বিষয়টি।

অধিকতর জিজ্ঞাসাবাদের একপর্যায়ে যাত্রী তার মলদ্বারে স্বর্ণ বহনের বিষয়টি স্বীকার করেন। এরপর বিশেষ কায়দায় তাকে ব্যায়াম করিয়ে, রুটি, কলা, জুস ও পানি খাইয়ে শুল্ক গোয়ন্দা দল তার মলদ্বার থেকে ৬ পিস স্বর্ণেরবার বের করা হয়।

আটক যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করে নিয়মিত মামলায় এজাহার দাখিল করা হয়েছে।

Print Friendly, PDF & Email