CC News

খানসামায় চিকিৎসকের বদলি বাতিলের দাবিতে মানববন্ধন

 
 

খানসামা (দিনাজপুর), ৫ সেপ্টেম্বর: দিনাজপুরের খানসামা উপজেলা (পাকেরহাট) স্বাস্থ্য কমপ্লেক্সের এনেসথিসিয়া চিকিৎসক ডা. আব্দুল আউয়ালের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। বুধবার সকালে পাকেরহাটের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এই কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ফেস্টুন ও প্লাকার্ড হাতে নিয়ে দাঁড়ান। হাতে লেখা এসব বিভিন্ন ফেসটুনে ডা. আব্দুল আউয়ালের বদলি স্থগিত করে পাকেরহাট হাসপাতালে রাখার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

মানববন্ধনে নেতৃত্বদানকারী যুবক দয়াল চন্দ্র রায় বলেন, “ডাক্তার আউয়ালের সেবার মান ভালো হওয়ার সত্ত্বেও ওনাকে বদলী করাটা আমরা মেনে নিতে পারছি না! তাই আমি এই মানববন্ধনে স্বেচ্ছায় দাঁড়িয়েছি।”

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. মো. শামসুদ্দোহা মুকুল বলেন, “বর্তমানে আমাদের এখানে রোগীর অনেক চাপ। প্রতিদিন নতুন নতুন রোগী ভর্তি হচ্ছেন। সেই তুলনায় ডাক্তার আছি মাত্র দু’জন। শূন্য পদের বিপরীতে ডাক্তার কম থাকায় এই মূহুর্তে ডাক্তার আউয়ালকে বদলি করলে সেবার মান ব্যাহত হবে এবং সিজার বন্ধ হয়ে যাবে। তাই প্রশাসনের কাছে অনুরোধ, আপাতত ডাক্তার আউয়ালকে যেন বদলি করা না হয়।”

উল্লেখ্য, বছরখানেক পূর্বে ডাক্তার আউয়াল নীলফামারী সদর আধুনিক হাসপাতালে কর্মরত ছিলেন। সেখান থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (পাকেরহাট) খানসামায় বদলি হয়ে আসেন। কিন্তু বর্তমানে রংপুর মেডিকেল কলেজে তার বদলি হয়েছে।

Print Friendly, PDF & Email