• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন |

শনিবার আওয়ামী লীগের নির্বাচনী ট্রেনযাত্রা শুরু

সিসি নিউজ, ৬ সেপ্টেম্বর: আগামী জাতীয় সংসদ নির্বাচনের নির্বাচনী প্রচারে ট্রেনযাত্রা শুরু করতে যাচ্ছে আওয়ামী লীগ। একাদশ সংসদ নির্বাচনকে টার্গেট করে আগামী শনিবার রাজধানী ঢাকা থেকে উত্তরবঙ্গের নীলফামারী পর্যন্ত দিনব্যাপী ট্রেনযাত্রায় অংশ নেবেন দলটির কেন্দ্রীয় নেতারা।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলটির উত্তরবঙ্গের দুই বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতারাও এতে অংশ নেবেন। সার্বিক ব্যবস্থাপনায় থাকবেন দলের রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। তিনি এর আগে রংপুর বিভাগেরও দায়িত্বে ছিলেন।

দলীয় সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা সকাল ৮টায় রাজধানীর কমলাপুর স্টেশন থেকে ট্রেনে উঠবেন। চলতি পথে গাজীপুর, টাঙ্গাইল, সিরাজগঞ্জ, পাবনা, নাটোর, বগুড়া, জয়পুরহাট, দিনাজপুর, নীলফামারী স্টেশনে পথসভা করার পরিকল্পনা রয়েছে তাদের।

ভিন্নধর্মী এই ট্রেন সফরের বিষয়ে জানতে চাইলে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমাদের লক্ষ্য ঢাকা থেকে নীলফামারী যাওয়ার পথে ৯টি জেলার প্রায় ১৫টি স্থানে পথসভা করার। ট্রেনের বিরতির ফাঁকে-ফাঁকে এই পথসভাগুলো করা হবে। আমরা ধারণা করছি, ৯ জেলার ৫ লক্ষাধিক মানুষ পথসভাগুলোয় অংশ নেবেন।

বাংলাদেশ রেলওয়ে সূত্রে জানা গেছে, ঢাকা থেকে নীলফামারীগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনের একটি বগি ইতোমধ্যে রিজার্ভ করা হয়েছে আওয়ামী লীগের নেতাদের জন্য। আগামী সংসদ নির্বাচনের আগে বিভিন্নভাবে নির্বাচনি প্রচারে অংশ নেবেন ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। এরই ধারাবাহিকতায় এবার যোগ হতে যাচ্ছে রেলযাত্রা। দলের নেতাকর্মীরা একে ‘নির্বাচনি ট্রেনযাত্রা’ হিসেবে অভিহিত করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ