CC News

প্রধানমন্ত্রীর নির্দেশনা পালনে আমরা বদ্ধপরিকর

 
 

।। সুলাইমান আহমেদ ।। দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। ছাত্রলীগ করতে হলে বঙ্গবন্ধুর সৈনিক হতে হয়। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করতে হয়। শিক্ষা, শান্তি, প্রগতির সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।

জননেত্রী শেখ হাসিনা যখন আমাদের যে নির্দেশনা দিয়েছেন আমারা সেটি জান-প্রাণ দিয়ে পালন করেছি। কোন কিছু পাব সে আশায় করিনি। যদি কেউ লোভে পড়ে তাহলে সে হারিয়ে যায়। আর যদি দেশের জন্য কেউ কিছু করে তাহলে ইতিহাস তাকে স্বরণ করে।

এর আগেও জননেত্রী আমাদের নেতা-কর্মীদেরকে এলাকায় উন্নয়ন কাজ বা সরকারি সেবায় দুর্নীতি হচ্ছে কি না, ঠিকভাবে চলছে কি না, সেটি তদারকি করার নির্দেশ দিয়েছিলেন, আমরা সেটি করেছি। নিজের নেতৃত্বের জন্য কেউ নেতা বানিয়ে তুলে দিলে চলবে না। নিজের কাজের মধ্য দিয়ে মানুষের আস্থা বিশ্বাস অর্জন করেই নেতৃত্ব অর্জন করতে হবে সেই অনুযায়ী আমরা কাজ করে যাচ্ছি। আমাদের নেতা-কর্মীদেরকে ভালোভাবে পড়াশোনা, দেশ গড়া, জনসেবায় মনোনিবেশের নির্দেশ দিয়েছেন তিনি। বিশেষ করে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছি আমরা।

নিজের ক্যাম্পাস এবং নিজের জায়গায় ফুলের গাছ বা একটু বৃক্ষ রোপন করতে আমাদের নেতা-কর্মীদেরকে যে নির্দেশ দিয়েছেন আমরা তা পালন করেছি। পাশাপাশি ছাত্রলীগের ছেলে মেয়েরা পরীক্ষার পর যে সময়টা থাকে, নিজ নিজ এলাকায় গেলে, সেখানে যদি একটা ছেলে মেয়ে নিরক্ষর থাকে, বা একজন বয়স্ক যদি নিরক্ষর থাকে, তকে অক্ষরজ্ঞান দেয়া, এটা নিজের দায়িত্ব বলে মনে করতে হবে।

ছাত্রলীগ, ছাত্রদের অধিকার আদায়ের সংগঠন। বাংলাদেশ যখন বড় কোন বিপর্যয়ের মুখোমুখি হয়েছে বাংলাদেশ ছাত্রলীগ মানুষের পাশে থেকে সেটি মোকাবেলা করেছে। ছাত্রলীগ আগেও ছাত্রদের জন্য কাজ করেছে, এখনও কাজ করছে এবং ভবিষ্যতেও কাজ করে যাবে। স্বার্থ হাসিলকারীরা এখান থেকে কিছুই পাবে না। তারা ঝরে যাবে, বিলীন হয়ে যাবে। নেত্রী আমাদের যে নির্দেশনা দিয়েছেন, আমরা পালন করার জন্য বদ্ধপরিকর। নেত্রীর নির্দেশনা পালন করার জন্য আমরা সর্বদা প্রস্তুত রয়েছি।
লেখক: ছাত্রলীগ নেতা

Print Friendly, PDF & Email