• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৫১ অপরাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

৩০০ ফেসবুক পেজ চালাচ্ছে বিএনপি-জামায়াত : তারানা

সিসি নিউজ: তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, দেশবাসীকে ফেসবুক ও অনলাইন পত্রিকার গুজব থেকে সাবধান থাকতে হবে। কারণ দেশ অস্থিতিশীল করতে জাতীয় নির্বাচনের প্রাক্কালে বিএনপি-জামায়াত প্রায় ৩০০ ফেসবুক পেজ থেকে বিভিন্ন গুজব ছড়াচ্ছে।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) জাতীয় সংসদে চাঁদপুর-৪ আসনের সামসুল হক ভূইয়ার সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তারানা বলেন, এ সব ফেসবুক পেজের মাধ্যমে মিথ্যা তথ্য প্রকাশ করে দেশবাসীকে বিভ্রান্তের চেষ্টা করছে। তবে এগুলো মনিটরিংয়ের জন্য তথ্য মন্ত্রণালয় থেকে গুজব শনাক্তকরণ ও প্রতিরোধ সেল তৈরি করা হয়েছে। সেপ্টেম্বরের শেষেই এর কার্যক্রম শুরু হবে।

তিনি বলেন, সকলেই জানে বিএনপি-জামায়াতের অর্থের অভাব নেই। সে কারণে এরা প্রচুর অর্থ খরচ করে ফেসবুক ও কিছু কিছু অনলাইনের মাধ্যমে গুজব ছড়াচ্ছে।

তিনি বলেন, গুজব শনাক্তে মনিটরিং সেল ২৪ ঘণ্টা নজর রাখবে। কারণ গুজব রটানো অপরাধের পর্যায়ে পড়ে। তিনটি বিভাগে এ গুজব শনাক্তকরণ ও প্রতিরোধ সেল কাজ করবে। তিন ঘণ্টার মধ্যে এসব গুজব চিহ্নিত করে তা বিভিন্ন গণমাধ্যমে জানিয়ে দেয়া হবে।

তিনি আরও বলেন, কোনো ব্যক্তির বিরুদ্ধে ইচ্ছাকৃতভাবে যদি হলুদ সাংবাদিকতা বা মিথ্যা ও উদ্দেশ্যমূলক তথ্য প্রকাশ করা হলে তার বিরুদ্ধে প্রেস কাউন্সিলে অভিযোগ জানানো যাবে। এ ছাড়া আদালতে ৫৭ ধারায় মামলারও সুযোগ রয়েছে।

ময়মনসিংহ-৯ আসনের আনোয়ারুল আবেদীনের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, বাংলাদেশ বেতার পরিচালিত সরকারি বেতার কেন্দ্র ১২টি, বেসরকারি বাণিজ্যিক এফএম বেতার কেন্দ্র ২২টি এবং ১৭টি কমিউনিটি রেডিও রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ