CC News

রাজারহাটে কোটি টাকা মূল্যের তক্ষক উদ্ধার

 
 

রফিকুল ইসলাম, রাজারহাট (কুড়িগ্রাম): কুড়িগ্রামের রাজারহাট থানা পুলিশ বৃহস্পতিবার কোটি টাকা মূল্যের একটি তক্ষক উদ্ধার করে রংপুর চিড়িয়াখানা কর্তৃপক্ষকে হস্তান্তর করেছে।
পুলিশ জানায়, উপজেলার ছিনাই ইউনিয়নের বড়গ্রাম গ্রামের জাহের আলীর বাড়ীতে গত ১২ সেপ্টেম্বর বুধবার রাতে রাঙ্গামাটি থেকে এক ব্যক্তি একটি তক্ষক নিয়ে আসে। গোপন সংবাদের ভিত্তিতে রাজারহাট থানা অফিসার ইনচার্জ মো. মোখলেসুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই তক্ষকের মালিক মহন মারমা পালিয়ে যায়। পরে পুলিশ পরিত্যক্ত অবস্থায় তক্ষকটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। বৃহস্পতিবার থানার অফিসার ইনচার্জ মোখলেসুর রহমান রংপুর চিড়িয়াখানা কর্তৃপক্ষকে খবর দিলে চিড়িয়াখানার এ্যানিমেল কেয়ার টেকার (প্রাণি রক্ষণাবেক্ষক) মো. নজরুল ইসলাম রাজারহাট থানায় আসে। বৃহস্পতিবার সকালে রাজারহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবুল হাসেম, উপজেলা নির্বাহী অফিসার মুহ: রাশেদুল হক প্রধান, মহিলা ভাইস চেয়াম্যান কোরাইশি লায়লা ফেরদৌসী, থানা অফিসার ইনচার্জ মো. মোখলেসুর রহমান, ইউপি চেয়ারম্যান রবীন্দ্রনাথ কর্মকার তক্ষকটিকে রংপুর চিড়িয়াখানার এ্যানিমেল কেয়ার টেকার (প্রাণি রক্ষণাবেক্ষক) মো. নজরুল ইসলামের নিকট হস্তান্তর করেন। কেয়ার টেকার নজরুল ইসলাম জানান, রংপুর চিড়িয়াখানায় কোন তক্ষক নেই। তাই এটি নিয়ে গিয়ে খাঁচায় বন্দী করে দর্শণার্থীদের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। এ বিষয়ে রাজারহাট থানার অফিসার ইনচার্জ মো. মোখলেসুর রহমান বলেন, উদ্ধারকৃত তক্ষকটি লম্বায় ১২ ইঞ্চি। লেজে ৬টি ডোরাকাটা দাগ রয়েছে। শুনেছি তক্ষক লম্বায় ১৮ ইঞ্চি ও ওজন ২৫০ গ্রামের উপরে হলে ৩/৪ কোটি টাকা মূল্য দিয়ে পাচারকারীরা কিনে নিয়ে পাচার করে থাকে। তবে এটির মূল্য এতো হবে না বলে তিনি জানিয়েছেন।

রাজারহাটে ১০০০ তালবীজ রোপন
কুড়িগ্রামের রাজারহাটে বৃহস্পতিবার অরণ্য সংগঠনের উদ্যোগে ও উচ্ছ্বাস রাজারহাট-এর আয়োজনে ১০০০ তালবীজ রোপন করা হয়েছে। রাজারহাট বাজার থেকে উপজেলা পরিষদ চত্বরের রাস্তার দু’ধারে এ তালবীজ রোপন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন-রাজারহাট সরকারি মীর ইসলামাইল হোসেন কলেজের অধ্যক্ষ সফিকুল ইসলাম রানা, থানা অফিসার ইনচার্জ মো. মোখলেসুর রহমান, কুড়িগ্রাম জেলা অরণ্য’র সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শাহিনুল ইসলাম লিটন, ইউপি চেয়ারম্যান রবীন্দ্র নাথ কর্মকার, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক প্রভাষক এনামুল হক, উচ্ছ্বাস রাজারহাট সভাপতি তৌহিদুর রহমান, সা. সম্পাদক শফিকুল ইসলাম, মৎস্যজীবি লীগের সা. সম্পাদক সোহেল পারভেজ প্রমূখ।

Print Friendly, PDF & Email