CC News

সৈয়দপুরে ‘দেশটাকে পরিষ্কার করি’ শ্লোগানে পরিচ্ছন্নতার শপথ

 
 

সিসি নিউজ, ১৫ সেপ্টেম্বর: দেশীয় ও আন্তজার্তিক রাজনীতি, অর্থনীতি ও নাগরিকদের ভাবনা, মানসিকতা ইতিবাচক পরিবর্তনের লক্ষ্যে সৈয়দপুর মহিলা কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীরা পরিচ্ছন্নতার শপথসহ ঝাড়ু হাতে আর্বজনা মুক্ত করলেন প্রতিষ্ঠানকে। শনিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে স্বেচ্ছাসেবী সংগঠন “পরিবর্তন চাই”এর উদ‌্যোগে দেড় শতাধিক শিক্ষার্থী এ কর্মসুচীতে অংশ নেয়।
এছাড়াও এ উপলক্ষ্যে র‌্যালী বের হয়ে শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিনের পর সেখানে একটি আলোসভা অনুষ্ঠিত হয়।
সংগঠনটির জেলা টিম লিডার নাসির উদ্দিন নয়নের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সৈয়দপুর উপজেলা নির্বাাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) পরিমল কুমার সরকার আলোচনা সভায় বলেন, যত্রতত্র ময়লা ফেলে রাস্ত-ঘাটসহ বাড়ির পাশ্বির্ক এলাকায় ময়লা ফেলে ভাগার করলে জনস্বাস্থ্য,পরিবেশ,কৃষি মারাত্বক হুমকির মধ্যে পড়েছে । তাই পরিচ্ছন্নতায় সজাগ থাকতে হবে। এর জন্য জন সচেতনতা সৃষ্টি করতে হবে। তাহলেই কেবল আমরা পরিচ্ছন্ন পরিবেশ,সমাজ ও একটি দেশ পাব। এর জন্য গনসচেতনতা সৃষ্টিতে সকলকে মিলিত ভাবে কাজ করতে হবে। “দেশটাকে পরিষ্কার করি” এ শ্লোগানকে সমৃদ্ধ করতে পরিচ্ছন্নতার বিকল্প নেই। এর জন্য রাস্তা এবং খোলা উদ্যানে পড়ে থাকা ময়লা, আবর্জনা পরিস্কারে স্থানিয় প্রতিষ্ঠানসহ সকলকে আন্তরিকতার সাথে কাজ করার আহবান জানান তিনি।
এছাড়াও অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) সাবিনা সালাম, প্রভাষক লোকমান হাকিম, পরিবর্তন চাই এর নির্বাহী সদস্য কুরবান আলী, সেতুবন্ধনের প্রতিষ্ঠাতা আলমগীর হোসেন, মাসুম বিল্লাহ, নাজমুল ইসলাম সাজু, হুমায়ুন কবীর সজল, চয়ন ব্যানার্জি,আমাদের প্রিয় সৈয়দপুরের নওশাদ আনছারি, ব্লাড ডোনেট ফাউন্ডেশনের আহসান হাবিব উপস্থিত থেকে এ সকল কর্মসুচিতে অংশ গ্রহন করেন।

এর আগে সৈয়দপুর মহিলা কলেজের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী নিজ ঘর, প্রতিবেশ ও সমাজকে পরিচ্ছন্নতার অঙ্গিকারে ঐক্যবদ্ধভাবে কাজ করার শপথ করেন। পরে শহরে একটি র‌্যালী বের করে শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিনের পরে আবারো ওই শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে ঝাড়ু হাতে কলেজ ক্যাম্পাস পরিস্কার করেন।

Print Friendly, PDF & Email