CC News

সরকারের জুলুমে দেশের মানুষ দিশেহারা: ফখরুল

 
 

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, আওয়ামী সরকারের জুলুমে দেশের মানুষ আজ দিশেহারা হয়ে গেছে। দেশে কারো কোনো অধিকার নেই। মনে হয়, সব অধিকার কেবল আওয়ামী লীগের।

বৃহস্পতিবার বাম গণতান্ত্রিক জোটের মিছিলে পুলিশি হামলার প্রতিবাদে দেওয়া এক বিবৃতিতে এ অভিযোগ করেন তিনি।

এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, বিএনপিসহ বিরোধী দলগুলোর কেবল সভা-সমাবেশই নয়, শান্তিপূর্ণ মানববন্ধন কিংবা ঘরোয়া কোনো কর্মসূচিও পণ্ড করে দেওয়া হচ্ছে। লাঠিচার্জ, টিয়ার শেল, গরম পানি নিক্ষেপ ও গুলিবর্ষণ করে বর্তমান সরকারের ভয়াবহ দুঃশাসন ও নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদী আন্দোলনকারীদের ক্ষতবিক্ষত করছে বেপরোয়া আইনশৃঙ্খলা বাহিনী। হত্যা, গুম, ক্রসফায়ারের হিড়িক লেগেই আছে।

তিনি বলেন, বাম গণতান্ত্রিক জোটের মিছিলের ওপর পুলিশের বর্বর হামলায় এটাই প্রমাণিত হলো, সরকার আবারও ৫ জানুয়ারির মতো একতরফা নির্বাচনের মাধ্যমে জোর করে রাষ্ট্রক্ষমতা দখল করার মাস্টারপ্ল্যান বাস্তবায়নে এগিয়ে যাচ্ছে। কিন্তু জনগণ সরকারের কোনো অশুভ পরিকল্পনাই বাস্তবায়িত হতে দেবে না।

অপর এক বিবৃতিতে বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেলকে গ্রেফতার এবং তাকে ৫ দিনের পুলিশি রিমান্ডে নেওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ এবং তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব।

Print Friendly, PDF & Email