CC News

সৈয়দপুরে শ্রমিক পরিপন্থী আইন সংস্কারের দাবিতে মানববন্ধন

 
 

সিসি নিউজ, ১১ অক্টোবর॥ সৈয়দপুরে সড়ক পরিবহণ আইন-২০১৮ এর শ্রমিক পরিপন্থী ধারা সংস্কারের দাবিতে মানববন্ধন ও সড়ক অবোরোধ কর্মসূচী পালিত হয়েছে। বৃহস্পতিবার (১১ অক্টোবর) সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত শ্রমিকদের এ কর্মসুচীতে বিভিন্ন গন্তেব্যের যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়।
এ সময় সৈয়দপুর বাস টার্মিনালের তিন মাথা মোড়ে উভয় দিকে শতশত বিভিন্ন ধরনের যানবাহন আটকা পড়ে যায়। বিশেষ করে রংপুর বিভাগের বিভিন্ন জেলার আকাশ ও রেলপথের যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন।
মানব বন্ধনে ৮ দফা দাবী তুলে ধরে বক্তব্য রাখেন, বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও রংপুর বিভাগীয় কমিটির সভাপতি মোঃ আখতার হোসেন বাদল, শ্রমিক নেতা আলতাফ হোসেন, মোঃ মমতাজ আলী ও মানিক হোসেন।
আকতার হোসেন বাদল বলেন, গত ১৯ সেপ্টেম্বর ২০১৮ তারিখে মহান জাতীয় সংসদে সড়ক পরিবহন এ আইন পাশ হয়। এই শ্রমিক স্বার্থে অনেক ধারা সংযোজিত হলেও কিছু শ্রমিকদের পরিপন্থী’ ধারা যুক্ত করা হয়েছে। শ্রমিকনেতারা এ আইন প্রনোয়নের সময় বাতিলের দাবি জানালেও সংশ্লিষ্টরা তা কর্ণপাত করেন নি। পরে ৪ অক্টোবর প্রধানমন্ত্রী বরাবর দেশের প্রতিটি শ্রমিক সংগঠন একত্রিত হয়ে স্বারকলিপি পেশ করা হয়। এ আন্দোলন শ্রমিকদের স্বার্থের। আমরা সরকারকে আইনের ধারা বাতিল নয় সংস্কারের দাবি করছি। না হলে আগামিতে এ নিয়ে বৃহৎ কর্মসুচ নেওয়া হবে।

Print Friendly, PDF & Email