CC News

বিপিএলে সৈয়দপুরের রবিউল খেলবে চিটাগাং ভাইকিংসে

 
 

সিসি নিউজ, ২৮ অক্টোবর।। গত বারের মতো এবারও সাত দলকে নিয়ে চলবে চার-ছক্কার ধুন্ধুমার বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর। ৫ জানুয়ারি থেকে শুরু হবে এ টুর্নামেন্ট । রবিবার হোটেল র‌্যাডিসনে অনুষ্ঠিত হলো বিপিএলের ষষ্ঠ আসরের খেলোয়াড় ড্রাফট।ড্রাফটের মাধ‌্যমে সৈয়দপুরের ছেলে রবিউল হক (রুবেল) খেলবে চিটাগাং ভাইকিংসের খেলোয়াড় হিসেবে।

দেশি ১৮৭ ও বিদেশি ৩৬৬ খেলোয়াড় ড্রাফটে ছিলেন। ড্রাফট থেকে দল পেয়েছেন মোট ৮৭ খেলোয়াড়। এছাড়া রিটেইন এবং সরাসরি সাইনের মাধ্যমে আগে থেকেই দল নিশ্চিত করেন ৪২ খেলোয়াড়।

প্রতিটি দল স্কোয়াডে সর্বনিম্ন ১০ জন ও সর্বোচ্চ ১২ জন দেশি খেলোয়াড় নিতে পারবে। এছাড়া বিদেশি খেলোয়াড় নিতে পারবে সর্বোচ্চ ৯ জন। সব মিলিয়ে স্কোয়াডে খেলোয়াড় হবে ১৯ থেকে ২১ জনের। ম্যাচে বিদেশি খেলোয়াড় খেলতে পারবে সর্বোচ্চ ৪ জন ও সর্বনিম্ন ২ জন।

এক নজরে বিপিএলের খেলোয়াড়দের তালিকা :

ঢাকা ডায়নামাইটস

রিটেইন: সাকিব আল হাসান, সুনীল নারিন, রভম্যান পাওয়েল ও কাইরন পোলার্ড।

সরাসরি সাইন: আন্দ্রে রাসেল, হজরতউল্লাহ জাঝাই।

ড্রাফট থেকে নেওয়া (১১ জন): রুবেল হোসেন, কাজী নুরুল হাসান সোহান, রনি তালুকদার, শুভাগত হোম, কাজী অনিক, মিজানুর রহমান, আসিফ হাসান, শাহাদাত হোসেন রাজীব, নাঈম শেখ, আন্দ্রে ব্রিচ ও ইয়ান বেল।

খুলনা টাইটান্স

রিটেইন : মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, নাজমুল হোসেন শান্ত ও কার্লোস ব্রাফেট।

সরাসরি সাইন: ডেভিড মালান, আলী খান।

ড্রাফট থেকে নেওয়া (১৩ জন): জহুরুল ইসলাম, শরীফুল ইসলাম,তাইজুল ইসলাম, মো. আল-আমিন, শুভাশিষ রায়, জুনায়েদ সিদ্দীক, তানবীর ইসলাম, মাহিদুল অঙ্কন, জহির খান, শ্রেরফানে রাদারফোর্ড, লাসিথ মালিঙ্গা, ইয়াসির শাহ ও ব্রেন্ডন টেলর।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স

রিটেইন : তামিম ইকবাল, ইমরুল কায়েস, মোহাম্মদ সাইফউদ্দিন ও শোয়েব মালিক।

সরাসরি সাইন : আশেলা গুনারত্নে, লিয়াম ডসন।

ড্রাফট থেকে নেওয়া (১৩ জন) : আবু হায়দার রনি, এনামুল হক বিজয়, মেহেদী হাসান, জিয়াউর রহমান, মোশাররফ হোসেন রুবেল, মোহাম্মদ শহীদ, শামসুর রহমান, সঞ্জীত সাহা, শহীদ আফ্রিদি, থিসারা পেরেরা, এভিন লুইস, ওয়াকার সালমাখায়েল ও আমির ইয়ামিন।

রাজশাহী কিংস

রিটেইন: মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান ও জাকির হাসান।

সরাসরি সাইন: কায়েস আহমেদ, ক্রিস্টিয়ান জনকার।

ড্রাফট থেকে নেওয়া (১১ জন) : সৌম্য সরকার, ফজলে মাহমুদ রাব্বী, আরাফাত সানী, আলাউদ্দিন বাবু, মার্শাল আইয়ুব, কামরুল ইসলাম রাব্বী, ইসরু উদানা, লায়োরি ইভান্স, রায়ান টেন ডয়েসকাট, শেকুগে প্রসন্ন ও মোহাম্মদ সামি।

সিলেট সিক্সার্স

রিটেইন : নাসির হোসেন, সাব্বির রহমান, সোহেল তানভীর ও লিটন কুমার দাশ।

সরাসরি সাইন: ডেভিড ওয়ার্নার, সন্দ্বীপ লামিচানে।

ড্রাফট থেকে নেওয়া (১৫ জন) : আফিফ হোসেন, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, তৌহিদ হৃদয়, নাবিল সামাদ, ইবাদত হোসেন, অলোক কাপালি, জাকের আলী মানিক, মেহেদী হাসান রানা, ফাবিয়ান আলেন, মোহাম্মদ ইরফান, গুলবাদিন নাইব, আন্দ্রে ফ্লেচার, প্যাট ব্রাউন ও নিকোলাস পুরান।

রংপুর রাইডার্স

রিটেইন: মাশরাফি বিন মুর্তজা, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিথুন ও ক্রিস গেইল।

সরাসরি সাইন: এবি ডি ভিলিয়ার্স, অ্যালেক্স হেলস।

ড্রাফট থেকে নেওয়া (১২ জন) : শফিউল ইসলাম, সোহাগ গাজী, ফরহাদ রেজা, মেহেদী মারুফ, রবি বোপারা, রাইলি রুশো, নাহিদুল ইসলাম, নাদীফ চৌধুরী, আবুল হাসান রাজু, ফারদিন হোসেন অনি, রবি বোপারা, বেনি হাওয়েল ও ওসানে থমাস।

চিটাগং ভাইকিংস

রিটেইন: মুশফিকুর রহিম, লুক রনকি, সিকান্দার রাজা ও সানজামুল ইসলাম।

সরাসরি সাইন: মোহাম্মদ শাহজাদ, রবার্ট ফ্রাইলিঙ্ক।

ড্রাফট থেকে নেওয়া (১২ জন): মোসাদ্দেক হোসেন, আবু জায়েদ রাহী, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান, মোহাম্মদ আশরাফুল, রবিউল হক, ইয়াসির আলী চৌধুরী, নিহাদ-উহ-জামান, নাজিবুল্লাহ জারদান, সাদমান ইসলাম, ক্যামেরন ডেলপোর্ট ও দাসুন শানাকা।

Print Friendly, PDF & Email