CC News

‘সমান সুযোগ নিশ্চিত ছাড়া তফসিল গ্রহণযোগ্য নয়’

 
 

রাজশাহী, ১১ নভেম্বর।। সব দলের জন্য সমান সুযোগ তৈরি না হলে তফসিল বা নির্বাচন কোনোটাই গ্রহণযোগ্য হবে না বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া খালেদা জিয়াকে মুক্তি না দিলে নির্বাচনের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠবে বলেও মত তার।শুক্রবার  বিকেলে রাজশাহীতে ঐক্যফ্রন্টের জনসভায় তিনি আরো বলেন, আন্দোলনের মাধ্যমেই ৭ দফা আদায় করতে হবে।
একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরদিন ৭ দফা আদায়ে রাজশাহীর মাদ্রাসা ময়দানে জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা। এতে খালেদা জিয়ার মুক্তি, সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় সরকারের অধীনে ভোটের দাবি মেনে নিতে আবারও সরকারের প্রতি আহ্বান জানান জোট নেতারা।
বর্তমান সরকার জনপ্রিয়তা হারিয়েছে দাবি করে, নির্বাচনকে গ্রহণযোগ্য করতে ২৩ ডিসেম্বরের বদলে জানুয়ারির শেষে ভোট করতে বলছেন বক্তারা।
ঐক্যফ্রন্ট নেতাদের অভিযোগ, ক্ষমতাসীনদের বাধায় জনসভায় আসতে গিয়ে পথেই আটকা পড়েন নাটোর, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, বগুড়াসহ উত্তরাঞ্চলের বেশিরভাগ জেলার নেতাকর্মীরা।
বেশকিছু জায়গায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নেতাকর্মীদের জনসভায় আসতে বাধা দিয়েছে দাবি বিএনপি মহাসচিবের। ভোট গ্রহণযোগ্য করতে নির্বাচন কমিশনকে সবার জন্য সমান সুযোগ নিশ্চিতের আহ্বানও জানান তিনি।
অসুস্থতার কারণে জনসভায় আসতে না পারলেও, মোবাইল ফোনে নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন ঐক্যফ্রণ্ট তো নেতা ডক্টর কামাল হোসেন।

Print Friendly, PDF & Email