CC News

নীলফামারী জেলার ইতিহাস ও ঐতিহ্য গ্রন্থের মোড়ক উন্মোচন

 
 

সিসি নিউজ, ১৯ নভেম্বর।। সৈয়দপুর সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ গ্রন্থকার মো. হাফিজুর রহমান হাফিজের লেখা নীলফামারী জেলার ইতিহাস ও ঐহিত্য গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। রোববার বিকেলে সৈয়দপুর রেলওয়ে মর্তূজা মিলনায়তনে ওই মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।
এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নীলফামারী জেলা জাতীয় মহিলা সংস্থার সভাপতি রাবেয়া আলীম।
এতে স্বাগত বক্তব্য দেন নীলফামারী জেলার ইতিহাস ও ঐতিহ্য গ্রন্থের লেখক অধ্যক্ষ মো. হাফিজুর রহমান হাফিজ।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর মহিলা ডিগ্রী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) সাবিনা সালাম, সৈয়দপুর পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক, সাংবাদিক এম আর আলম ঝন্টু প্রমূখ।
সানফাওয়ার স্কুল এন্ড কলেজের সহকারি শিক্ষিকা মোছা. নুরুন্নাহার অনুষ্ঠানটি উপস্থাপনা করেন।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি, সুধীজন, শহরের গন্যমান্য ব্যক্তিবর্গ, রাজনীতিবিদ, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মী, সাহিত্যিক ও শিক্ষক-শিক্ষিকরা উপস্থিত ছিলেন।
লেখক, গল্পকার ও সাহিত্যিক অধ্যক্ষ মো. হাফিজুর রহমান হাফিজ দীর্ঘদিন ধরে গোটা জেলা ঘুরে ঘুরে অকান্ত পরিশ্রম ও মেধা খাটিয়ে তথ্য উপাত্ত সংগ্রহপূর্বক নীলফামারী জেলার ইতিহাস ও ঐতিহ্য গ্রন্থটি রচনা করেন। এতে উত্তরের জেলা নীলফামারীর ইতিহাস ও ঐতিহ্যসমূহ তুলে ধরা হয়েছে।
লেখক হাফিজুর রহমান হাফিজ তাঁর প্রতিক্রিয়ায় জানান, গ্রন্থটিতে জেলার ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরা চেষ্টা করা হয়েছে। সকলের সাহায্য সহযোগিতায় গ্রন্থটি রচনা করতে পেরে তিনি নিজেকে ধন্য মনে করছেন। তিনি তাঁর লেখা ‘নীলফামারী জেলার ইতিহাস ও ঐতিহ্য’ গ্রন্থটি সংগ্রহপূর্বক তা পড়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

Print Friendly, PDF & Email