CC News

নেপালে কলেজ বাস দুর্ঘটনায় নিহত ২১

 
 
নেপালে কলেজ বাস দুর্ঘটনায় নিহত ২১

আন্তর্জাতিক ডেস্ক, ২২ ডিসেম্বর।। নেপালের দক্ষিণাঞ্চলে কলেজ শিক্ষার্থী ও শিক্ষকদের বহনকারী একটি বাস খাদে পড়ে গেলে কমপক্ষে ২১ জন নিহত এবং আরও ১৫ জন আহত হয়েছেন।

দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, একটি শিক্ষা সফর শেষে ফিরে আসার সময় দুর্ঘটনার কবলে পড়ে বাসটি। খবর আল-জাজিরার।

নেপালের একজন পুলিশ কর্মকর্তা প্রেম বাহাদুর শাহী বলেছেন, শুক্রবার (২১ ডিসেম্বর) তুলসিপুর শহরে কাছে ওই বাসটি দুর্ঘটনার কবলে পড়ে।

তিনি বলেন, দাং জেলা থেকে একটি শিক্ষা সফর শেষে ঘোরাহি শহরে ফিরছিল শিক্ষক-শিক্ষার্থীদের বহনকারী ওই বাসটি।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, বাসটি রাস্তা থেকে প্রায় ৭০০ মিটার নিচে পানিতে ডুবে যায়। তিনি বলেন, আমরা এখনও পর্যন্ত ১৩ জন পুরুষ ও তিনজন নারীর মৃতদেহ খুঁজে পেয়েছি।

শাহী বলেন, আহত ১৫ জনকে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আহতদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলেও জানিয়েছেন তিনি।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, নেপালের রাজধানী কাঠমান্ডু থেকে প্রায় ৪০০ কিলোমিটার পশ্চিমে প্রত্যন্ত এলাকায় ওই দুর্ঘটনা ঘটেছে, তাই উদ্ধারকারীদের বেশ বেগ পেতে হচ্ছে।

খবরে বলা হয়েছে, দুর্ঘটনার কবলে পড়া ব্যক্তিরা কৃষ্ণ সেন ইচ্ছুক পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থী ও শিক্ষক ছিলেন। উদ্ভিদবিদ্যার পাঠ্যসূচির অংশ হিসেবে পার্শ্ববর্তী একটি জেলায় তারা ওই শিক্ষা সফরে গিয়েছিলেন।

উল্লেখ্য, পাহাড়-পর্বতে ঘেরা নেপালে প্রায়ই সড়ক দুর্ঘটনা ঘটে। গত সপ্তাহেই একটি মিনি-ট্র্যাক সড়ক থেকে নিচে পড়ে গেলে ২০ জন নিহত হয়।

Print Friendly, PDF & Email