CC News

ভোটের দিন যেসব যান চলাচলে নিষেধাজ্ঞা

 
 

সিসি নিউজ।। আসন্ন নির্বাচন উপলক্ষে শুক্রবার রাত ১২টা থেকে আগামী ১ জানুয়ারি মাঝরাত পর্যন্ত সারাদেশে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে। তবে নির্বাচন কমিশনের (ইসি) দেওয়া স্টিকার নিয়ে গণমাধ্যমকর্মীরা মোটরসাইকেল চালাতে পারবেন।

কিন্তু আগামীকাল শনিবার রাত ১২টা থেকে সব ধরনের যন্ত্রচালিত পরিবহন চলাচল বন্ধ থাকবে। ইসির এই নিষেধাজ্ঞা থাকবে ৩০ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত।

ইসির নিষেধাজ্ঞা অনুযায়ী, আগামীকাল ২৯ ডিসেম্বর রাত ১২টা থেকে ৩০ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত বেবিট্যাক্সি, অটোরিকশা, ইজিবাইক, ট্যাক্সিক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পোসহ স্থানীয় পর্যায়ে যন্ত্রচালিত সব ধরনের যানবাহন বন্ধ থাকবে।

তবে, ভোটারদের চলাচলের জন্য ইঞ্জিনচালিত ক্ষুদ্র নৌযান নিষেধাজ্ঞার আওতায় পড়বে না। যদিও লঞ্চ ও অন্যান্য ইঞ্জিনচালিত নৌযান বন্ধ থাকবে। এছাড়া নির্বাচনকালে বিমান ও ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে।

উল্লেখ্য, আগামী রবিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবার ৩০০ আসনে ভোটার ১০ কোটি ৪২ লাখ ৩৮ হাজার। নির্বাচনে ৪০ হাজার ১৮৩টি ভোটকেন্দ্র ও দুই লাখ ছয় হাজার ৪৭৭টি ভোটকক্ষ রয়েছে। একজন প্রার্থীর মৃত্যুর কারণে গাইবান্ধা-৩ আসনে ভোট স্থগিত করে পুনঃতফসিল দেওয়া হয়েছে।

এবারই প্রথম সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হচ্ছে। ছয়টি আসনে ইভিএম ব্যবহার করা হবে।

নির্বাচনে নিবন্ধিত ৩৯টি রাজনৈতিক দলই অংশ নিচ্ছে। সারা দেশে প্রতিদ্বন্দ্বিতা করছেন এক হাজার আটশরও বেশি প্রার্থী। এর মধ্যে স্বতন্ত্র প্রার্থী রয়েছেন ৫০ জনের মতো।

Print Friendly, PDF & Email