CC News

চলতি মাসে দেশি ক্রিকেটার নিয়ে নতুন টি-টোয়েন্টি টুর্নামেন্ট

 
 

সিসি ডেস্ক, ১৮ ফেব্রুয়ারী।। অবশেষে স্থানীয় ক্রিকেটারদের অনেকদিনর দাবি পূরণ হতে যাচ্ছে। দেশি ক্রিকেটারদের আরও বেশি সুযোগ করে দিতে বিপিএলের বাইরে আরেকটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের ঘোষণা দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নতুন টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরু হবে আগামী ২৫ ফেব্রুয়ারি। এরপর ৩ মার্চ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল। আজ ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

দেশের সবচেয়ে জাঁকজমক টুর্নামেন্ট হলো বিপিএল। তবে বিদেশিদের ভিড়ে দেশি ক্রিকেটাররা তেমন সুযোগ পান না এতে। যে কারণে স্থানীয় ক্রিকেটারদের আরও বেশি করে সুযোগ দিয়ে জাতীয় দলের জন্য প্রস্তুত করতে আরও একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের দাবি উঠেছিল দুই বছর ধরে। জাতীয় দলের ক্রিকেটাররাও এই দাবির সঙ্গে একমত ছিলেন। গত বিপিএলের ৬ষ্ঠ আসর চলাকালীন এমন একটা টুর্নামেন্ট আয়োজনের ঘোষণা দিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ছোট পরিসরে হলেও অবশেষে সেই টুর্নামেন্ট হচ্ছে।

কাজী ইনাম সোমবার সংবাদমাধ্যমকে বলেন, ‘বেশ কয়েকবার আলোচনা হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগের সঙ্গে আরও একটা টুর্নামেন্ট করা যায় কি না। আমাদের মাঠের স্বল্পতা আছে, অন্যান্য অসুবিধাও আছে। বিসিএল, এনসিএল, বিপিএল আছে। গত বছর চেষ্টা করেছিলাম, পারিনি। এবার ডিপিএলের আগে আমরা ছোট করে হলেও একটা টুর্নামেন্ট করতে চাচ্ছি। বিদেশি কোনো খেলোয়াড় থাকবে না। স্থানীয় খেলোয়াড়দের বেশি সুযোগ করে দিতেই এই আয়োজন। ম্যাচগুলোর অফিশিয়াল স্বীকৃতির ব্যাপারেও আলোচনা হয়েছে।’

দেশি ক্রিকেটারদের নিয়ে আয়োজিত এই টুর্নামেন্টে অংশ নেবে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ১২টি দল। এগুলো হচ্ছে- আবাহনী, মোহামেডান, প্রাইম ব্যাংক, শেখ জামাল ধানমন্ডি, লিজেন্ডস অব রূপগঞ্জ, প্রাইম দোলেশ্বর, গাজী গ্রুপ ক্রিকেটার্স, ব্রাদার্স, খেলাঘর সমাজ কল্যাণ সমিতি, শাইনপুকুর ক্রিকেট ক্লাব, উত্তরা স্পোর্টিং ক্লাব ও বিকেএসপি। ১২টি দল খেলবে চারটি গ্রুপে ভাগ হয়ে। প্রতিটি গ্রুপের শীর্ষ দল যাবে সেমিফাইনালে।

Print Friendly, PDF & Email