CC News

ডাকসু নির্বাচন: ২৫টি পদে ২৩৭টি মনোনয়নপত্র জমা

 
 

ঢাকা, ২৭ ফেব্রুয়ারী।। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ২৫টি পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মোট ৮টি প্যানেল ও স্বতন্ত্রসহ ২৩৭টি মনোনয়নপত্র জমা পড়েছে। অন্যদিকে ১৮টি হ‌লে ১৩টি পদের জন্য মনোনয়নপত্র জমা পড়েছে ৫৯৩টি।

মঙ্গলবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে ডাকসুর প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক এস এম মাহফুজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় পর্যন্ত বিভিন্ন রাজনৈতিক ছাত্র সংগঠন ও অধিকার আদায়ের প্ল্যাটফর্ম মিলিয়ে মোট আটটি প্যানেল নির্বাচনে অংশ নিচ্ছে। এর মধ্যে রয়েছে- বাংলাদেশ ছাত্রলীগ, জাতীয়তাবাদী ছাত্রদল, বাম ছাত্রসংগঠনগুলোর মোর্চা ‘প্রগতিশীল ছাত্রজোট’, কোটা সংস্কার আন্দোলনের নেতারা, বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) আম্বিয়া অংশ, জাসদ ছাত্রলীগের (ইনু) অংশ, বাংলাদেশ ছাত্র মৈত্রী, রাজনৈতিক সংগঠনগুলোর বাইরে সাধারণ শিক্ষার্থীদের জোট ‘স্বতন্ত্র জোট’।

এর বাইরেও স্বতন্ত্রভাবে ডাকসুর সহ-সভাপতি হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্যে মনোনয়নপত্র জমা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আলীম হায়দার ধ্রুব ও ঢাকা বিশবিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি এম আর আসিফুর রহমান।

ঘোষিত তফসিল অনুযায়ী, মঙ্গলবার ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ও মনোনয়ন বাছাই। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৮ ফেব্রুয়ারি।

যাচাই-বাছাইয়ের পর ৩ মার্চ হলের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ হবে। আর ভোটগ্রহণ ১১ মার্চ (সোমবার) সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

Print Friendly, PDF & Email