CC News

পঞ্চগড় জেলা পরিষদ উপ-নির্বাচনে সম্রাটই জয়ী

 
 

পঞ্চগড়, ১ মার্চ।। পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট।

বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত পাঁচ উপজেলার ১৫ টি কেন্দ্রে ভোটগ্রহণ শেষে গণনার পর রিটার্নিং অফিসার ও পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

আনোয়ার সাদাত সম্রাট মোটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৩১৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক ও জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আপেল মাহমুদ চশমা প্রতীকে পেয়েছেন ২২৯ ভোট। অন্য প্রার্থীদের মধ্যে বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এমরান আল আমিন ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ৩০ ভোট, অধ্যক্ষ দেলদার রহমান দিলু আনারস প্রতীকে পেয়েছেন ১টি ভোট এবং প্রয়াত জেলা পরিষদ চেয়ারম্যান আমানুল্লাহ বাচ্চুর স্ত্রী জহুরা প্রধান টেবিল ফ্যান প্রতীকে শূন্য ভোট পেয়েছেন। জেলার পাঁচটি উপজেলা, দুটি পৌরসভা ও ৪৩ টি ইউনিয়নের ৫৮৩ জন জনপ্রতিনিধি তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ৬ টি ভোট বাতিল হিসেবে গণনা করা হয়।

ফলাফল ঘোষণার পর আনোয়ার সাদাত সম্রাটকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান দলের নেতাকর্মী ও সমর্থকরা। এ সময় তারা আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেন।

২০১৬ সালের ২৮ ডিসেম্বর পঞ্চগড় জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আমানুল্লাহ বাচ্চু জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। চলতি বছরের ৯ জানুয়ারি রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আমানুল্লাহ বাচ্চু মারা গেলে চেয়ারম্যান পদটি শূন্য হয়।

Print Friendly, PDF & Email