CC News

প্রথম ধাপের উপজেলা নির্বাচন: আ. লীগের ৫৮, স্বতন্ত্র ২২

 
 

সিসি ডেস্ক, ১১ মার্চ।। প্রথম ধাপের উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের ৫৮ ও ২২ জন স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। প্রথম ধাপে ৮৭ উপজেলায় ভোট হওয়ার কথা থাকলেও নানা কারণে ৭ উপজেলায় ভোট স্থগিত হয়। রোববার ভোটগ্রহণ হয় ৭৮ উপজেলায়।
প্রথম ধাপের উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ হয় রাজশাহীর ৬ উপজেলায়। সব উপজেলাতেই জয় পান আওয়ামী লীগের চেয়্যারম্যান প্রার্থীরা। জয়পুরহাটের ৩ উপজেলার দুটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থী এবং একটিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন।

সিরাজগঞ্জের তিন উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী ও দুটিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন। নাটোরের তিন উপজেলায় নৌকার প্রার্থী এবং দুটিতে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন।

পঞ্চগড়ের তিন উপজেলায় আওয়ামী লীগ ও একটিতে স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। নীলফামারীতে তিন উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ থেকে। একটিতে জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী।

লালমনিরহাটে দুই উপজেলায় আওয়ামী লীগ এবং দুই উপজেলায় স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন। কুড়িগ্রামে ৫ উপজেলায় আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী এবং তিনটিতে জয় পেয়েছেন স্বতন্ত্রপ্রার্থী।

হবিগঞ্জের চার উপজেলায় আওয়ামী লীগ এবং চার উপজেলায় স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন। নেত্রকোণার চার উপজেলায় আওয়ামী লীগ ও দুটিতে স্বতন্ত্র প্রার্থী জয় পেয়েছেন।

সুনামগঞ্জের চার উপজেলায় নৌকার প্রার্থী জয় পেয়েছেন। চারটিতে জয় পান স্বতন্ত্র প্রার্থী। নেত্রকোণার চার উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী ও দুটিতে স্বতন্ত্রপ্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এছাড়া জামালপুরের দুই উপজেলায় জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী, একটিতে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী।

Print Friendly, PDF & Email