CC News

সৈয়দপুরে তিন দিনব্যাপী বৈশাখী বই মেলা উদ্বোধন

 
 

সৈয়দপুর, ১৪ এপ্রিল।। নীলফামারীর সৈয়দপুরে স্থানীয় লেখকদের লেখা বই নিয়ে তিন দিনব্যাপী বৈশাখী বইমেলা শুরু হয়েছে। বই কিনি বৈশাখে পড়ি বার মাসে শ্লোগানকে সামনে রেখে উপজেলার ছয়টি শিক্ষা সহযোগিতায় ওই বই মেলার আয়োজন করা হয়।শনিবার বিকেল ঐতিহ্যবাহী ও প্রাচীনত সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে ওই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

সৈয়দপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ নাট্যকার ও কথাসাহিত্যিক মো. হাফিজুর রহমান হাফিজ বই মেলার শুভ উদ্বোধন করেন।এতে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী ও সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এস.এম গোলাম কিবরিয়া।অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন কামারপুকুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. আমিনুর রহমান সরকার।সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নীলফামারী জেলা পরিষদ সদস্য মো. শামীম চৌধুরী, লক্ষণপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. রেজাউল করিম রেজা, সমাজসেবক সামসুল হক প্রমূখ।

এছাড়াও অনুষ্ঠানে সাংবাদিক এম আর আলম ঝন্টু, ওয়াহেদ সরকার, মাহ্বুব হোসেন, ওমর ফারুক রাজা তাদের লেখা বই সম্পর্কে নিজেদের অনুভূতি ব্যক্ত করেন।কথাসাহিত্যিক আকমল সরকার রাজুর উপস্থাপনায় বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সৈয়দপুর পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু, আমন্ত্রিত অতিথি, সুধীজন, সাংবাদিক, শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান,শিক্ষক-শিক্ষিকা ও বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।বই মেলা আয়োজনে সৈয়দপুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয়,কয়ানিজ পাড়া উচ্চ বিদ্যালয়, শেরে বাংলা বহুমুখী উচ্চ বিদ্যালয়, লক্ষণপুর স্কুল ও কলেজ এবং ছমির উদ্দিন আদর্শ উচ্চ বিদ্যালয় ও স্বাগতিক হিসেবে সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় সহযোগিতায় রয়েছে। বই মেলায় স্থানীয় ১৫ জন কবি, সাহিত্যিক ও লেখকের লেখা বইয়ের ৬ টি স্টল স্থান পেয়েছে। আগামী ১৫ এপ্রিল সমাপণী অনুষ্ঠানের মধ্যদিয়ে তিন দিনব্যাপী বই মেলার পরিসমাপ্তি ঘটবে বলে আয়োজক সূত্রে জানা গেছে।

Print Friendly, PDF & Email