• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন |
শিরোনাম :

শিক্ষা প্রতিষ্ঠানে রাখতে হবে অভিযোগ বাক্স

ঢাকা, ২০ এপ্রিল।। শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানি বন্ধে নতুন সুপারিশ করেছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। এতে বলা হয়েছে, ছাত্রীদের যৌন হয়রানি রোধে প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে একটি করে অভিযোগ বাক্স রাখতে হবে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সংসদ ভবনে অনুষ্ঠিত মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি বেগম মেহের আফরোজের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য এ এম নাঈমুর রহমান, বেগম ফজিলাতুননেছা, মো. আব্দুল আজিজ, বেগম শবনম জাহান, বেগম লুৎফুন নেসা খান এবং সৈয়দা রাশিদা বেগম অংশ নেন।

বৈঠকে কিশোর-কিশোরী ক্লাব প্রকল্প, ডিএনএ ল্যাব এবং বাংলাদেশ শিশু একাডেমি আইন, ২০১৮ এর কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা হয়। বৈঠকে দুটি সাব-কমিটিও গঠন করা হয়েছে।

ডিএনএ ল্যাব ও বাংলাদেশ শিশু একাডেমি আইন, ২০১৮ বিষয়ক সাব-কমিটির আহ্বায়ক করা হয়েছে আব্দুল আজিজকে। এ কমিটির অন্য সদস্যরা হলেন- এ এম নাঈমুর রহমান, বেগম শবনম জাহান, বেগম লুৎফুন নেসা খান ও সৈয়দা রাশিদা বেগম।

অন্যদিকে এ এম নাঈমুর রহমানকে আহ্বায়ক করে কিশোর-কিশোরী ক্লাব প্রকল্প বিষয়ক অপর একটি সাব-কমিটি গঠন করা হয়। এই সাব-কমিটির অন্য সদস্যরা হলেন- মো. আব্দুল আজিজ, বেগম শবনম জাহান, বেগম লুৎফুন নেসা খান ও সৈয়দা রাশিদা বেগম।

কমিটি জয়িতা টাওয়ারের কার্যক্রম দ্রুতগতিতে সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ