• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

প্রথম অধিবেশনেই আসছে হরতাল-বিরোধী আইন

Hortalঢাকা: অবশেষে হরতাল বিরোধী আইন করতে যাচ্ছে বাংলাদেশ। নতুনদিনের সূত্রগুলো বলছে, দশম সংসদের প্রথম অধিবেশনেই হরতাল বিরোধী আইন করার লক্ষ্যে একটি বিল উত্থাপন হতে পারে। ওই বিলের ভিত্তিতেই হরতাল বিরোধী আইন পাস করতে পারে দশম সংসদ।
স্বাধীন হওয়ার পর থেকেই হরতালের মতো আত্মঘাতি রাজনৈতিক কর্মসূচীর কারণে বাংলাদেশের অর্থনীতি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। সাম্প্রতিক সময়ে হরতাল কর্মসূচীর মাধ্যমে অর্থনৈতিক জীবন ক্ষতিগ্রস্ত করা ছাড়াও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করা, নানান রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডে জড়িয়ে পড়া নিত্যদিনকার বিষয়ে পরিণত হয়েছে।
এছাড়া, বিভিন্ন রাজনৈতিক দল হরতাল ঘোষণা করে জোরপূর্বক মানুষের একাধিক সাংবিধানিক অধিকার যেমন, চলাচলের অধিকার ক্ষুন্ন করে আসছে। একারণেই, হরতাল বিরোধী আইন প্রণয়নের জন্য সাধারণ মানুষের পক্ষ থেকেও দাবি রয়েছে। এছাড়া, ক্ষমতাসীন দলের অনেক নেতা-কর্মীও নিজেদের রাষ্ট্র পরিচালনার সুবিধার্থে হরতালবিরোধী আইন প্রণয়নে আগ্রহী।
সূত্রগুলো বলছে, হরতাল বিরোধী আইনের মাধ্যমে হরতাল ঘোষণাকে বেআইনী ঘোষণা করা হবে। এই ধরণের বেআইনী কর্মকাণ্ডের জন্য শাস্তির বিধানও রাখা হবে ওই আইনটিতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ