• রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০২:৩২ পূর্বাহ্ন |

বাণিজ্য মেলায় বিজ্ঞাপন ব্যবসায় ধস

1020140116011135ঢাকা: ১৯তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বিজ্ঞাপন ব্যবসায় ধস। প্রতিবছর বাণিজ্য মেলায় ৪০ থেকে ৪৫ টি কোম্পানির বিজ্ঞাপন প্রচার করা হয়। কিন্তু এবার মাত্র ১৭ থেকে ২০ টি কোম্পানির বিজ্ঞাপন প্রচার করছে বিজ্ঞাপন সংস্থা নকশি।

বিজ্ঞাপন সংস্থার কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা যায়, টেন্ডার বিটের মাধ্যমে ৩৮ লাখ টাকা দিয়ে এবার বিজ্ঞাপন প্রচারের কাজ নিয়েছে। গত বছর ও একই পরিমাণ টাকা ব্যয় করে একাজ নিয়েছিল সংস্থাটি।

নকশির পরিচালক মাহাবুব সোবহান রাইজিংবিডিকে বলেন, অন্যান্যবারের তুলনায় এবছর কোম্পানির অংশগ্রহণ কম। তারপরও গত বছর ও এবছর একই পরিমাণ টাকা ব্যয়ে টেন্ডার নিতে হয়েছে।

তিনি আরো জানান, প্রতি ঘন্টায় এক মিনিট অনুযায়ি কোম্পানিগুলোর সঙ্গে বিজ্ঞাপন রেট নির্ধারণ করা হয়। দিনে ১০ ঘন্টা করে বাণিজ্য মেলায় মাইক এবং স্কিন শো এর মাধ্যমে বিজ্ঞাপন প্রচার করা হয়।

এ বছর যে খরচে বিজ্ঞাপনের কাজ নেওয়া হয়েছে সেই পরিমাণ টাকা উত্তোলন করা সম্ভব হবে কি না এ বিষয়ে তিনি সন্দেহ প্রকাশ করেন।

এবারের মেলায় দেশিয় পণ্যের পাশাপাশি ভারত, ইরান, চীন, থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া, যুক্তরাষ্ট্র, তুরস্কসহ প্রায় ১২টি দেশের পণ্য প্রদর্শিত হচ্ছে। বিদেশি কোম্পানিগুলোর জন্য বরাদ্দ রয়েছে ৭৭টি স্টল। মেলায় মোট ৪৭৩টি স্টল রয়েছে।

উল্লেখ্য, রাজধানীর শেরেবাংলা নগরে রপ্তানি উন্নয়ন ব্যুরো ও বাণিজ্য মন্ত্রণালয় যৌথভাবে মাসব্যাপী ১৯তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার আয়োজন করেছে। প্রতিদিন সকাল ১০ টায় শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত চলবে এ মেলা। বাণিজ্য মেলা শেষ হবে আগামী ১০ ফেব্রুয়ারি। রাইজিংবিডি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ