• শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৫:১৮ অপরাহ্ন |

কুড়িগ্রাম-৪ আসনে ভোট গ্রহণে বাধা নেই

Hi Courtঢাকা: কুড়িগ্রাম-৪ সংসদীয় আসনের দুইটি কেন্দ্রে ভোট গ্রহণের ওপর হাইকোর্টের দেয়া স্থগিতাদেশ স্থগিত করেছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। এর ফলে ওই সঙ্গসদীয় আসনে ভোট গ্রহণে আর কোনো বাধা থাকলো না।

দুইটি আবেদনের প্রেক্ষিতে রোববার আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিক এই আদেশ দেন।

নির্বাচন কমিশনের পক্ষে অতিরিক্ত এটর্নি জেনারেল এডভোকেট এম কে রহমান ও জাতীয় পার্টির (জেপি) প্রার্থী রুহুল আমীনের পক্ষে ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান শুনানিতে অংশ নেন।

গত ১৬ জানুয়ারি আসনটির দুইটি কেন্দ্রে পুনঃভোটগ্রহণের কথা ছিল। কিন্তু তার আগের দিন ঐ আসনের আওয়ামী লীগের প্রার্থী হাইকোর্টে আবেদন জানালে এই নির্বাচনের ওপর স্থগিতাদেশ দেয় হাইকোর্ট। পরে হাইকোর্টের ঐ স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন নির্বাচন কমিশন ও জেপি প্রার্থী রুহুল আমীন।

প্রসঙ্গত ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে এ আসনের মোট ১০৬টি কেন্দ্রের মধ্যে ভোট হয়ে যাওয়া ১০৪ কেন্দ্রের ফলাফেল বাইসাইকেল প্রতীক নিয়ে জাতীয় পার্টি (জেপি) প্রার্থী রুহুল আমিন ৩০ হাজার ৫৪৪ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকে আওয়ামী লীগের জাকির হোসেন পেয়েছেন ২৩ হাজার ৯৪৬ ভোট। তাদের মধ্যে ভোটের ব্যবধান মাত্র ৬ হাজার ৫৯৮। আর স্থগিত হওয়া দুই কেন্দ্রের ভোট সংখ্যা ৭ হাজার ২৫৭।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ