• বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:১৯ পূর্বাহ্ন |

বিরলে স্কুল কমিটির বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন

Dinajpurদিনাজপুর প্রতিনিধি: বিরল কামদেবপুর উচ্চ বিদ্যালয়ের অনিয়ম, দুর্নীতি ও  অবৈধ শিক্ষক নিয়োগ বাণিজ্য বন্ধসহ শিক্ষকদের বেতন প্রদানের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে স্কৃুলের সামনের রাস্তায় শিক্ষার্থীরা এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে।
শিক্ষার্থীরা জানায়, স্কুলের প্রধান শিক্ষক ইয়াছিন আলী অবসরে যাওয়ার পর সহকারী প্রধান শিক্ষক মুক্তিযোদ্ধার সন্তান সেলিমকে কমিটি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেয়। কিন্তু কোন সভা না ডেকে স্কুল পরিচলনা কমিটির সভাপতি মাহবুব আলম সেলিমকে অব্যাহতি না দিয়ে সহকারী শিক্ষক শরীফ উদ্দিনকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেন। এতে ক্ষুব্ধ হয়ে ওঠে শিক্ষার্থীরা। কমিটির সভাপতির বিরুদ্ধে শিক্ষক নিয়োগ ও বিদ্যালয়ের অর্থ আত্মসাতের অভিযোগ করেছে শিক্ষার্থী ও অন্যান্য শিক্ষকরা।
গত ২৪ সেপ্টেম্বর বিদ্যালয়ে সর্বশেষ কমিটি সভা করে ও হালনাগাদ বেতন প্রদান করে। সভায় ভারপ্রাপ্ত প্রধানশিক্ষকের দায়িত্ব পাওয়া সেলিমকে অব্যাহতি না দিয়েই শরীফ উদ্দিনকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক করে স্বাক্ষর নেয়ার কারণে বিদ্যালয়ের অভিভাবক সদস্য আকতার হোসেন, আব্দুল খালেক, শিক্ষক প্রতিনিধি মরিয়ম নেসা ও শমসের আলী ভাউচারে স্বাক্ষর করতে অপারগতা প্রকাশ করেন। এতে শিক্ষক-কর্মচারিরা অক্টোবর থেকে বেতন-ভাতা উত্তোলন করতে পারছেন না। এসব অনিয়ম ও দূর্নীতির ও অনিয়তের প্রতিবাদে শিক্ষার্থীরা মানববন্ধন ও প্রতিবাদ মিছিল করে।
এদিকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সেলিম বলেন, ‘সভাপতি আমাকে সরিয়ে অন্যজনকে দিয়ে অর্থ আত্মসাৎ চেষ্টা সফল করার পায়তারা করছেন’। শিক্ষকদের বেতন-ভাতা প্রদান সাপেক্ষে কমিটি বাতিলের দাবি জানান তিনি।
তবে অভিযুক্ত বিদ্যালয়ের সভাপতি মাহবুল আলম তার বিরুদ্ধে আনিত অয়িভযোগ অস্বীকার করে বলেন, প্রাক্তন প্রধান শিক্ষক সমাজে আমাকে হেয় করার জন্য মিথ্যা কথা বলছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ