• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১২:০৩ পূর্বাহ্ন |

কুড়িগ্রাম-৪ আসনে জেপি প্রার্থী রুহুল আমিন বিজয়ী

New Imageশাহ্ আলম, কুড়িগ্রাম: দশম জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-৪ আসনের স্থগিত ২টি কেন্দ্রের ভোট গ্রহণ ২৩ জানুয়ারি অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলে। ফলাফলে দেখা যায় ৭ হাজার ৬৬৮ ভোট বেশী পেয়ে জেপির প্রার্থী রুহুল আমিন (বাইসাইকেল) বেসরকারি ভাবে বিজয় হন। তার প্রাপ্ত ভোট ৩২ হাজার ৬০৭। নিকটতম প্রতি দ্বন্দ্বি  আওয়ামীলীগের মো: জাকির হোসেন (নৌকা প্রতীক) পেয়েছেন ২৪ হাজার ৯৩৯ ভোট। জেলা রিটানিং অফিসার ও কুড়িগ্রামের জেলা প্রশাসক এ বি এম আজাদ এ ফলাফল নিশ্চিত করেন।
সরেজমিন দেখা যায় ২টি কেন্দ্রে ভোট গ্রহণের সময় সেনাবাহিনী নিযুক্ত না থাকলেও  ৮জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি, র‌্যাব ও পুলিশ বাহিনীর সদস্যদের অংশগ্রহণে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৫৭ জন পুলিশ এবং ১২জন করে আনসার মোতায়েন করা হয়েছে। এছাড়া বিজিবি ছিল স্ট্রাইকিং ফোর্স হিসাবে। বিকেল ৪টা পর্যন্ত সময়ে কেরামতিয়া সিনিয়র মাদ্রাসা কেন্দ্রে ভোট পড়েছে এক হাজার দুইশত। এ কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ৩ হাজার ৩২টি। অপর কেন্দ্র চর বন্ধবের সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ৪হাজার ২১৪ ভোটের মধ্যে ভোট পড়েছে এক হাজার ৯১৭টি। অর্থাৎ মোট ভোট পড়েছে ৩ হাজার ১১৭টি।
বিকাল সাড়ে ৫টায় কেরামতিয়া সিনিয়র মাদ্রাসা ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার উপজেলা মাধ্যমিক অফিসার রেজাউল কবির জানান, কাস্টিং একহাজার ২০০ ভোটের মধ্যে নৌকা মার্কা পেয়েছে ৫১১ ভোট, বাইসাইকেল মার্কা পেয়েছে ৬৬৬ ভোট, হাস মার্কা পেয়েছে ১৩ ভোট এবং বাতিল হয়েছে ১০ ভোট।কেরামতিয়া সিনিয়র মাদ্রাসা ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার কৃষি ব্যাংকের ম্যানেজার মুস্তাহব খান জানান, ৪ হাজার ২১৪ ভোটের মধ্যে নৌকা পেয়েছে ৪৮২ ভোট, বাইসাইকেল পেয়েছে ১৩৯৭ ভোট, হাঁস মার্কা পেয়েছে ৮ ভোট এবং বাতিল হয়েছে ৩০ ভোট। এই দুই কেন্দ্রের ফলাফলে জেপি’র বাইসাইকেল মার্কা নিয়ে রুহুল আমিন পেয়েছে দুই হাজার ৬৩ ভোট, আওয়ামীলীগের জাকির হোসেন নৌকা মার্কা নিয়ে পেয়েছেন ৯৯৩ ভোট, স্বতন্ত্র প্রার্থী মোতালিব হাঁস মার্কা নিয়ে পেয়েছেন ২১ ভোট। এছাড়া ৪০টি ভোট বাতিল হয়েছে।
গত ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে ১০৬টি কেন্দ্রের মধ্যে ১০৪টি কেন্দ্রের ভোট গ্রহণ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়। এতে জাতীয় পার্টি (জেপি) প্রার্থী রুহুল আমিন (বাইসাইকেল) ৬ হাজার ৫৯৮ ভোটে আওয়ামীলীগ প্রার্থী মো: জাকির হোসেন (নৌকা) চেয়ে এগিয়ে ছিলেন। অর্থাৎ ১০৪টি কেন্দ্রের ফলাফলে মো: জাকির হোসেন (নৌকা প্রতীক) পেয়েছেন ২৩ হাজার ৯৪৬, রুহুল আমিন (সাইকেল) প্রতীক পেয়েছে ৩০ হাজার ৫৪৪ এবং স্বতন্ত্র আব্দুল মোতালিব (হাঁস প্রতীক) পান ১ হাজার ৯৪৭ ভোট।
উল্লেখ্য, গত ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে সহিংসতা ও অনিয়মের কারণে কেরমতিয়া সিনিয়র মাদ্রাসা ও চর বন্দবেড় সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে জেলা রিটার্নিং কর্মকর্তা। পরে দেশের অন্য ৭টি আসনের সাথে ১৬ জানুয়ারি ভোট গ্রহণের কথা থাকলেও আ’লীগ প্রার্থী জাকির হোসেনের হাইকোর্টে করা এক রিট আবেদনের প্রেক্ষিতে ভোট গ্রহন হাইকোট ৪ সপ্তাহের জন্য স্থগিত করে। পরে ১৯ জানুয়ারি প্রধান নির্বাচন কমিশনার ও জেপি প্রার্থী রুহুল আমিনের আপিলের প্রেক্ষিতে সুপ্রমকোর্ট হাইকোর্টের স্থগিতাদেশ স্থগিত করে ভোট গ্রহনের নির্দেশ দেয়। এ আদেশের পেক্ষিতে নির্বাচন কমিশন পুনরায় ২৩ জানুয়ারি স্থগিত দুটি কেন্দ্রে ভোট গ্রহনের উদ্যোগ নেয়।ওই কেন্দ্র দুটিতে মোট ভোটারের সংখ্যা ৭ হাজার ২৫৭ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ