• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০১:৪৮ অপরাহ্ন |

হেডব্যান্ড স্বপ্ন নিয়ন্ত্রণ করবে

images kkতথ্য প্রযুক্তি ডেস্ক  : মানুষ এবার স্বপ্নও নিয়ন্ত্রণ করতে পারবে। এমন একটি যন্ত্রও আবিষ্কৃত হয়েছে। যন্ত্রটির নাম হেডব্যান্ড। নারীদের মাথায় পরা ব্যান্ডের মতোই এটি দেখতে প্রায়।

ক্যালিফোর্নিয়ার অরোরা কোম্পানি হেডব্যান্ডের আবিষ্কারক। অরোরা কর্তৃপক্ষের দাবি, ঘুমন্ত অবস্থায় যখন কেউ স্বপ্ন দেখবে তখন স্বপ্নের রং ও শব্দ বাছাই করে দেবে মাথায় থাকা ব্যান্ডটি। এর ফলে নিজের পছন্দমতো স্বপ্নের রাজ্যে পৌঁছে যেতে পারবে স্বপ্ন দেখা মানুষটি।
অবচেতন মনকে নিয়ন্ত্রণে সক্ষম হবে ব্যান্ডটি। এ ধরনের কয়েকটি ব্যান্ড কোম্পানির হাতে রয়েছে, যার দাম অনেক বেশি। তবে আগামী ছয় মাসের মধ্যে ১০০ পাউন্ডে এটি বাজারে পাওয়া যাবে বলে ধারণা করা হচ্ছে।

কোম্পানির মুখপাত্র জ্যাক পেনি বলেছেন, স্বপ্ন নিয়ন্ত্রণে মানুষের এই প্রচেষ্টা কয়েক শতাব্দী ধরে। তবে এবার তা সফল হতে যাচ্ছে। এখনকার সময়ে সবকিছুই সম্ভব। আকাশে ভাসা, ড্রাগনের সঙ্গে যুদ্ধ করা, এমনকি প্রেসিডেন্ট বনে যাওয়া-  এসব এখন সম্ভব বিছানায় শুয়ে থেকেই। আর অরোরা সফটওয়্যারে এ বিষয়গুলো যুক্ত করা হয়েছে নিখুঁতভাবে।

তিনি আরো বলেন, মানুষ তার এক-তৃতীয়াংশ সময় ঘুমিয়ে ব্যয় করে। স্বপ্নের রাজ্যে ভেসে এ সময়কে আমরা যথাযথভাবে কাজে লাগাতে পারি। প্রতিষ্ঠার দিকে আরো এক ধাপ সফলতার সঙ্গে এগিয়ে গেল এই আবিস্কর ।

স্বপ্ন নিয়ন্ত্রণের এ যন্ত্রের মাধ্যমে মানুষ মূলত তার মস্তিষ্কে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার দিকে আরো এক ধাপ সফলতার সঙ্গে এগিয়ে গেল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ