• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৩:২১ অপরাহ্ন |

কারাগারে ও-লেভেল পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে ঐশী

Yshi
ঢাকা: কারাগারে বসেই ও-লেভেল পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে রাজধানীর চামেলীবাগে পুলিশ কর্মকর্তা মাহফুজুর রহমান ও তাঁর স্ত্রী স্বপ্না রহমান হত্যা মামলার প্রধান আসামি নিহত দম্পত্যির মেয়ে ঐশী রহমান। ঐশী এবছর ও-লেভেল পরীক্ষা দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে। ঢাকা কেন্দ্রীয় কারাগারের মহিলা ওয়ার্ডে সে নিয়মিত পড়াশোনা করছে।
সাজাপ্রাপ্ত আসামি না হওয়ায় কারাগারে তাকে তেমন কোন কাজকর্ম করতে হয়না। গত ১৯ জানুয়ারি রবিবার তার আইনজীবী ও-লেভেল পরীক্ষায় অশংগ্রহণের গ্রাউন্ড দেখিয়ে জামিনের আবেদন করা হয়। ঢাকা মহানগর হাকিম আসাদুজ্জামান নুর তার জামিনের আবেদন নাকচ করে দিয়ে তাকে কারাগারে বইপত্র দেওয়ার আদেশ দেন।
আদালতের ওই আদেশ কারাগারে পৌছামাত্র কারাগার তাকে বইপত্র সরবরাহ করেন। ঐশী অন্যান্য বন্দিদের সাথে গল্প করে আড্ডা দিয়ে সময় কাটানোর সাথে সাথে প্রতিদিন পড়াশোনা করছে। এছাড়া নামাজ পড়াসহ বিভিন্ন ধরণের ধর্মীয় বই পড়েও সে সময় কাটান।
এ ব্যাপারে ঢাকা কেন্দ্রীয় কারাগারের তত্ত্বাবধায়ক ফরমান আলী জানান, আদালতে আদেশ পাওয়ার পর আমরা কারাবিধি অনুযায়ী বই-খাতা সরবরাহ করেছি। এখন পড়াশোনা করার দায়িত্ব তার। তবে সে নিয়মিত পড়াশোনা করছে।
উৎসঃ   ঢাকাটাইমস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ