• রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৭:৪৭ অপরাহ্ন |

কুড়িগ্রামে শৈত্য প্রবাহে ২দিনে ৪জনের মৃত্যু

01_25_11_50_55 003
শাহ্ আলম, কুড়িগ্রাম: শৈত্য প্রবাহে কুড়িগ্রামের জনজীবন আবারও বিপর্যস্থ হয়ে পড়েছে। উত্তরীয় হিমেল হাওয়ায় শীতের মাত্রা বৃদ্ধি পাওয়ায় ডায়রিয়া ও নিউমোনিয়ায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।
গত ২৪ ঘন্টায় শীত জনিত রোগে আক্রান্ত হয়ে আরো ২শিশুসহ ২দিনে কুড়িগ্রাম সদর হাসপাতালে ৪ শিশুর মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে আরও ১০৩ শিশু।
শীত ও ঠান্ডার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ রোগীদের সেবা দিতে হিমসীম খাচ্ছে। অনেকেই হাসপাতালের শয্যা না পাওয়ায় বারান্দা ও মেঝের ওপর গাদাগাদি করে আশ্রয় নিয়ে চিকিৎসা সেবা নিচ্ছে। রোগীর স্বজনরা চিকিৎসা সেবা না পাওয়ার অভিযোগ করেন।
সদর হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আশা এক শিশুর অবিভাবক শমসের আলী জানান, গতকাল বিকেলে আমার বাচ্চা নিয়ে এসেছি শুধু ইমারজেন্সির ডাক্তার ছাড়া এখন পর্যন্ত কোন ডাক্তার দেখতে আসেনি।
কুড়িগ্রাম সদর হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক চিকিৎসক ডাঃ ,মাহফুজার রহমান জানান, শীত জনিত রোগে গত ২৪ ঘন্টায় ডায়রিয়ায় ৩৯ জন ও নিঊমোনিয়ায় ৩১ জনসহ ১০৩ শিশু ভর্তি হয়েছে। এদের মধ্যে ২৪ ঘন্টায় ২ শিশুর মৃত্যু হয়েছে। হঠাৎ করে এতো রোগীর চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে। তারপরও আমরা সর্বোচ্চ চেষ্টা দিয়ে চিকিৎসাসেবা চালিয়ে যাচ্ছি।
রংপুর আবহাওয়া অফিস জানায়, আজ শনিবার এ অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২.৮ ডিগ্রি সেলসিয়াস। আগামী ৩-৪দিন তাপমাত্রা আরও নীচে নেমে যাওয়ার আশংকা করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ