• রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:৫০ অপরাহ্ন |

উপজেলা নির্বাচন একক প্রার্থী বাছাইয়ের নির্দেশ শেখ হাসিনার

hasina-4ঢাকা: উপজেলা নির্বাচনে আওয়ামীলীগ থেকে কোনো বিদ্রোহী প্রার্থী যেন না থাকে এবং একক প্রার্থী হয় সে বিষয়ে মন্ত্রিসভায় নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে উপজেলা নির্বাচন নিয়ে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মাদ নাসিম এ প্রসঙ্গটি তোললে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন। মন্ত্রিসভার বৈঠক শেষে একাধিক মন্ত্রী-প্রতিমন্ত্রী সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, প্রধানমন্ত্রী বলেছেন, উপজেলা নির্বাচনে একক প্রার্থী বাছাইয়ের নির্দেশ দিয়ে রোববার জেলা ও উপজেলা নেতাদের কাছে সতর্কবার্তা পাঠানো হয়েছে। ওই বার্তায় তিনি তৃণমূল নেতাদের মতামতের ভিত্তিতে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী বাছাইয়ের নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে দলীয় সিদ্ধান্ত না মানলে বিদ্রোহীদের বহিষ্কারের সিদ্ধান্তও জানিয়ে দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, বিএনপি নেতৃত্বাধীন জোট উপজেলা নির্বাচনে আসবে এবং ঐক্যবদ্ধভাবে কাজ করবে। তাই আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

সূত্র আরো জানায়, মন্ত্রিসভার বৈঠকে যোগাযোগব্যবস্থা উন্নত করার লক্ষ্যে চার লেন প্রকল্পের কাজ দ্রুত সমাপ্ত করার নির্দেশ দেয়া হয়েছে। একসইসঙ্গে স্থল পথে বিভিন্ন দেশের কানেক্টেভিটি বাড়ানোর জন্য বিস্তারিত আলোচনা হয়। এছাড়া মন্ত্রিসভায় পার্শ্ববর্তী কোনো দেশ থেকে জলবিদ্যুৎ উৎপন্ন করে কীভাবে দেশে আনা যায় সে বিষয়ে আলোচনা হয়েছে। মন্ত্রিসভায় জাতীয় সম্প্রচার নীতিমালা নিয়েও আলোচনা হয়েছে। এই নীতিমালাটি আরো ভাল করে দেখভাল করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রীদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এদিকে বিগত কয়েকমাসে রাজনৈতিক সংহিসতায় যে সমস্ত আওয়ামীলীগ কর্মী মারা গেছেন, শারীরিকভাবে আহত হয়েছে, ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের প্রকৃত তথ্য জেনে সাহায্য-সহযোগিতা করার বিষয়ে আলোচনা করা হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট এলাকার দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীদের যতটুকু সম্ভব সাহায্য-সহযোগিতা করার নির্দেশ দেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ