• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৭:৫২ পূর্বাহ্ন |

দিনাজপুরে নির্বাচনী সহিংসতার ঘটনায় ১২৪ মামলা, আটক ৩১৮

mamlaদিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে নির্বাচনী সহিংসতার ঘটনায় জেলার ১১টি উপজেলায় ১২৪টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় ১৮ দলের ৫৬০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা সাড়ে ২৪ হাজার নেতাকর্মীকে আসামী করা হয়েছে।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, ৫ জানুয়ারী দশম জাতীয় নির্বাচনে জেলার ১১টি উপজেলার ৫টি সংসদীয় আসনে ভোট কেন্দ্রে হামলা, ভোটদানে বাধা, ভোটকেন্দ্র ভাংচুর, অগ্নিসংযোগ ও ব্যালট পেপার পোড়ানোর ঘটনায় ১২৪টি মামলায় দায়ের করা হয়েছে। এসব মামলায় ১৮ দলের ৫৬০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা সাড়ে ২৪ হাজার নেতাকর্মীকে আসামী করা হয়েছে। এসব মামলার বাদী হয়েছেন ভোট কেন্দ্রের প্রিজাইডং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, নির্বাচনের দায়িত্বে থাকা কর্মকর্তা ও আইনশৃঙ্খলাবাহিনী সদস্য। পুলিশ ও যৌথবাহিনী এরই মধ্যে ৩১৮ জনকে আটক করেছে যার মধ্যে ২শ’ জন আদালত থেকে জামিন পেয়েছেন এবং ১১৮ জন জেলা কারাগারে রয়েছেন।
১২৪টি মামলার মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ১১টি মামলায় আসামী করা হয়েছে ৩ হাজার ৪শ’ জনকে, হাকিমপুর উপজেলায় ৬টি মামলায় ১ হাজার ১৫০ জন, পার্বতীপুর উপজেলায় ১৮টি মামলায় ২ হাহার ৯শ’ জন, বিরামপুর উপজেলায় ১৪টি মামলায় ২ হাজার ২৫০ জন, ফুলবাড়ী উপজেলায় ১২টি মামলায় ২ হাজার ৮শ’ জন, চিরিরবন্দর উপজেলায় ১২টি মামলায় ২ হাজার ৬৫০ জন, কাহারোল উপজেলায় ১১টি মামলায় ২ হাজার ১৫০ জন, ঘোড়াঘাট উপজেলায় ১০টি মামলায় ২ হাজার ১৫০ জন, খানসামা উপজেলায় ৯টি মামলায় ১ হাজার ৫শ’ জন, বীরগঞ্জ উপজেলায় ১২টি মামলায় ২ হাজার ৮শ’ জন ও নবাবগঞ্জ উপজেলায় ৯টি মামলায় ১ হাজার ৫শ’ জনকে আসামী করা হয়েছে। এসব মামলায় এরই মধ্যে পুলিশ ও যৌথবাহিনী ৩১৮ জনকে আটক করেছে যার মধ্যে ২শ’ জন আদালত থেকে জামিন পেয়েছেন এবং ১১৮ জন জেলা কারাগারে রয়েছেন। অন্য আসামীদের ধরতে প্রচেষ্টা অব্যাহত রয়েছ বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।
উল্লেখ্য, দিনাজপুর জেলায় ৫ জানুয়ারী নির্বাচনী সহিংসতার ঘটনায় একজন আনসার সদস্যসহ ৭জন নিহত হয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ