• রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০২:০৪ পূর্বাহ্ন |

বদরগঞ্জে ট্র্যান্সফরমার চুরি

Transformarবদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি: রংপুরের বদরগঞ্জে একের পর এক বৈদ্যুতিক ট্র্যান্সফরমার চুরির ঘটনা বেড়েই চলছে। কোন কিছুতেই চুরি রোধ করতে পারছেনা প্রসাশন। জানা যায়, রোববার গভীর রাতে পৌরশহরের চাঁদকুঠির ডাঙ্গা মহল্লার পল্লী বিদ্যুতের একটি পোল হতে ট্র্যান্সফরমার চুরি হয়ে যায়। চোররা ওইদিন রাতে ট্র্যান্সফরমারটি চুরি করে পাশের একটি আলুক্ষেতে নিয়ে গিয়ে ট্র্যান্সফরমাটির ভিতরের মুল্যবান যন্ত্রাংশ বের করে নেয়। পরদিন সোমবার সকালে এলাকাবাসী আলুক্ষেতে চুরি যাওয়া ট্র্যান্সফরমারটি ভাঙা অবস্থায় পড়ে থাকতে দেখতে পায়। এঘটনায় পল্লী বিদ্যুতের লোকজন খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে এবং ট্র্যান্সফরমারটির বাহিরের অংশ উদ্ধার করেন।
উল্লেখ্য গত তিন মাসে বদরগঞ্জ পৌরশহরসহ উপজেলার বিভিন্ন এলাকা থেকে প্রায় ডজন খানিক ট্র্যান্সফরমার চুরি হয়ে যায়। এসব চুরির ঘটনায় থানায় মামলা হলেও চুরি হয়ে যাওয়া একটি ট্র্যান্সফরমারও উদ্ধার করতে পারেনি পুলিশ। এছাড়াও এলাকাবাসী অনেকেই অভিযোগ করে বলেন, চাঁদকুঠির ডাঙ্গা এখন নেশাখোর ও জুয়াড়ুদের আখড়ায় পরিনত হয়েছে। প্রতিনিয়ত এই মহল্লায় দিন-দুপুরে কলা বাগানসহ মাঠে-ময়দানে নেশাখোরদের জুয়ার আসর বসছে। তাদের সহযোগীতায় একটি সংবদ্ধ চোর চক্র বৈদ্যুতিক ট্র্যান্সফরমারসহ বাসা-বাড়ী ও রাস্তাঘাটে একের পর এক ছিনতাই ও চুরি সংঘটিত করে আসছে।
পল্লী বিদ্যুৎ সমিতি-২ বদরগঞ্জ জোনাল অফিসের ডিজিএম জাকির হোসন বলেন, ট্র্যান্সফরমার চুরির বিষয়টি জানতে পেরে তাৎক্ষনিক ভাবে এসি মাহফুজার রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। এব্যাপারে এসি মাহফুজার রহমান বাদী হয়ে বদরগঞ্জ থানায় একটি অভিযোগ করেন।
বদরগঞ্জ থানার ওসি জাহিদুর রহমান চৌধুরী বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। ট্র্যান্সফরমার চুরির সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ