• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৭:৩১ পূর্বাহ্ন |

দ্বিতীয় দিনে শ্রীলংকার সংগ্রহ চার উইকেটে ৩৭৪

Criketখেলাধুলা ডেস্ক: মিরপুর টেষ্টের দ্বিতীয় দিনে সফরকারী শ্রীলংকার প্রথম ইনিংসে সংগ্রহ চার উইকেটে ৩৭৪ রান। বাংলাদেশের চেয়ে প্রথম ইনিংসে ১৪২ রানে এগিয়ে আছে শ্রীলংকা। ১১৩ বলে ৫৩ করে আউট হয়েছেন দিমুখ করুনারত্মে। উইকেটটি নিয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান।

কুমার সাঙ্গাকারা ব্যাট করছিলেন কুশল সিলভার সঙ্গে নিয়ে। ৭৫ রান করে আল আমিন হোসাইনের বলে তিনি আউট হয়ে যান। ৪০ রান করে সাকিব আল হাসানের বলে ফিরে যান চান্দিমাল।

এদিকে তিন-তিনবার লাইভ পেয়েছেন কুশল সিলভা। ২০০ বলে সেঞ্চুরি পূর্ণ করেন সিলভা। ২৪৪ বলে ১৩৯ রান করে সাকিবের বলে সাজঘরে ফিরতে হয় তাঁকে।

এর আগে সোমবার টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে ২৩৩ রান। দিনের শুরুতেই ব্যক্তিগত ছয় রানে সুরঙ্গা লাকমামের হাতে বল দিয়ে ফিরে যান তামিম। মার্শাল করেন মাত্র এক রান। ৩৩ রানে আউট হন শামসুর রহমান। দুই অংকের ঘর ছোঁয়ার আগেই ফিরে যান মমিনুল হক। ব্যক্তিগত চার রানে আউট হন নাসির।

মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে সফরকারী দল। প্রথমবারের মতো সাদা পোশাকে জাতীয় দলের হয়ে খেলতে নেমেছেন শামসুর রহমান। এর আগে বাংলাদেশের হয়ে দুটি ওয়ানডে ও চারটি টি-২০ খেলেছেন তিনি।

হাফ সেঞ্চুরী করলেন মুশফিক-সাকিব দুজনই। দলের বিপদে ৪২ রান করে ফিরতে হলো সোহাগ গাজীকে। শেষের দিকে রবিউল, রুবেল আর আল-আমিনের কাছে প্রত্যাশা ছিল না কারোরই। সে কারণেই লড়ে যাওয়ার তাগিদটা তাঁরা কেউই অনুভব করতে পারলেন না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ