• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১১:৩৭ অপরাহ্ন |

সোনালী ব্যাংক লুটের মূল হোতা ঢাকায় গ্রেপ্তার

bankঢাকা: কিশোরগঞ্জে সুরঙ্গ কেটে সোনালী ব্যাংকের ভোল্ট ভেঙ্গে সাড়ে ১৬ কোটি টাকা চুরির ঘটনায় প্রধান আসামী সোহেলসহ দু’জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে লুটের ৫ বস্তা টাকা উদ্ধার করা হয়। মঙ্গলবার বিকালে রাজধানীর শ্যামপুর বালুরমাঠ থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

ঘটনার সত্যতা স্বীকার করে র‌্যাব সদর দফতরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক উইং কমান্ডার এটিএম হাবিবুর রহমান জানান, বিকাল ৫টায় র‌্যাব সদর দফতরে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তরিত জানানো হবে। প্রসঙ্গত, সংঘবদ্ধ একটি দল ৩০ ফুট সুড়ঙ্গ কেটে কিশোরগঞ্জের সোনালী ব্যাংকের প্রধান শাখার ভল্ট থেকে ১৬ কোটি ৪০ লাখ টাকা লুট করে। শহরের রথখোলা এলাকায় সোনালী ব্যাংকের ওই শাখার পাশের ভবন থেকে সুড়ঙ্গ কেটে ভল্টে রাখা টাকা লুট করা হয়।
শুক্র ও শনিবার বন্ধ থাকার পর গতকাল রোববার ব্যাংক খোলা হলেও ভল্টের তালা খোলা হয় দুপুরের পর। তখনই টাকা খোয়া যাওয়ার বিষয়টি ধরা পড়ে। এ ঘটনায় ব্যাংকের গার্ড ইনচার্জসহ ৮ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
চুরির ঘটনায় করা মামলায় শাখার ব্যবস্থাপক ও যুগ্ম জিম্মাদারসহ ১৮ জনকে জিজ্ঞাসাবাদের জন্য সোমবার পুলিশ হেফাজতে নেওয়া হয়।
বর্তমানে সোনালী ব্যাংকের কিশোরগঞ্জ প্রধান শাখায় ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছেন একে ফজলুল হক। তিনি জানান, কর্মকর্তা-কর্মচারীদের পুলিশ হেফাজতে নেওয়ায় লোকবল সংকটের কারণে সোমবার সকাল থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত লেনদেন বন্ধ রাখা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ