• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

ভারতকে লজ্জায় ডোবালো নিউজিল্যান্ড

indiaখেলাধুলা ডেস্ক: সাত উইকেটে ম্যাচ হারার সঙ্গে সঙ্গেই সিরিজও হারল ভারত। রস টেলারের শতক এবং কেন উইলিয়ামসনের অর্ধ শতকের ওপর ভর করেই সিরিজ দখলের স্বপ্ন পুরো হয় নিউজিল্যান্ডের।

পাঁচ ম্যাচের সিরিজে ৪টি ম্যাচ খেলা হয়েছিল। যার মধ্যে তিনটিতে জয়ী হয় নিউজিল্যান্ড। আর অন্যটিতে হয় টাই।
আজ মঙ্গলবার হ্যামিলটনে প্রথমে ব্যাট করে ২৭৮ রান সংগ্রহ করে ভারত। জবাবে রস টেইলরের সেঞ্চুরিতে (১১২*) মাত্র ৩ উইকেট হারিয়েই জয়ের বন্দর নোঙ্গরে পৌছে যায় স্বাগতিক নিউজিল্যান্ড।

মঙ্গলবার হ্যামিলটনে চতুর্থ ওয়ানডেতে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সফরকারী ভারত। প্রথমে ব্যাটিংয়ে নামা ভারতের শুরুটা মোটেই ভালো হয়নি। মাত্র ২২ রানেই হারিয়ে ফেলে বিরাট কোহলি ও আজাঙ্কে রাহানেকে।
তবে শুরুর ধাক্কাটা সামলিয়ে দলকে সামনে টেনে নেন রোহিত শর্মা (৭৯), অধিনায়ক ধোনি (৭৯*) ও রবীন্দ্র জাদেজা (৬২*)। তাদের দুর্দান্ত ব্যাটিংয়ের উপর ভর করেই শেষ পর্যন্ত ২৭৮ রান সংগ্রহ করে মহেন্দ্র সিং ধোনির ভারত।

নিউজিল্যান্ডের টিম সাউদি ২টি এছাড়া কাইল মিলস, বেনেট ও উইলিয়ামসন প্রত্যেকেই ১টি করে উইকেট লাভ করেন।
ভারতের দেয়া ২৭৮ রানের জয়ের লক্ষ্যে দারুণ শুরু করে ব্রেন্ডন ম্যাককালামের দল। মার্টিন গাপটিল (৩৫), জেসি রাইডার (১৯) এবং কেন উইলিয়ামসন আউট (৬০) হলেও একপাশ আগলে রাখেন রস টেইলর এবং ব্রেন্ডন ম্যাককালাম। শেষ পর্যন্ত টেইলর এবং ম্যাককালামের চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন ৯২ রানের জুটিই দলকে জয় উপহার দেয়। টেলরের অপরাজিত ১১২ এবং ম্যাককালামের ৪৯ রানের সৌজন্যেই ৪৮.১ ওভাওে ২৮০ রান তুলে ফেলে স্বাগতিকরা।
ভারতের মোহাম্মদ সামি এবং অ্যারন ১টি করে উইকেট লাভ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ