• বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:০১ পূর্বাহ্ন |

অবিলম্বে বিচারবহির্ভূত হত্যাকান্ড বন্ধ করুন : ন্যাপ

Napসিসি ডেস্ক: সম্প্রতি দেশব্যাপী যৌথ অভিযানের নামে বিচারবহির্ভূত হত্যাকান্ডের ঘটনায় গভীর উদ্বেগ ও উৎকন্ঠা প্রকাশ করে বাংলাদেশ ন্যাপ নেতৃবৃন্দ বলেছেন, ৫ জানুয়ারীর একতরফা নির্বাচনের পর সারা দেশে সরকার যৌথ অভিযানের নামে বিরোধী দলের নেতা-কর্মীদের গুম ও বিচারবহির্ভূত হত্যাকান্ড চালাচ্ছে। যা সভ্যতা গণতন্ত্রের জন্য অশুভ ইংগিত বহন করে। বিচারবহির্ভূত হত্যাকান্ড বন্ধ ও হত্যাকান্ডের প্রকৃত রহস্য উদঘাটনে নিরপে বিচারবিভাগীয় তদন্ত কমিটি গঠন করা উচিত।
বুধবার দুপুরে নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে ‘সারা দেশে বিচারবহির্ভূত হত্যাকান্ডের প্রতিবাদে’ বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগরীর প্রতিবাদ সভায় নগর সভাপতি মোড়ল আমজাদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি, বক্তব্য রাখেন ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব গোলাম সারওয়ার খান, যুগ্ম মহাসচিব সৈয়দ শাহজাহান সাজু, স্বপন কুমার সাহা, সম্পাদক মোঃ কামাল ভুইয়া, নগর সাধারন সম্পাদক মোঃ শহীদুননবী ডাবলু, সহ-সভাপতি মতিয়ারা চৌধুরী মিনু, যুগ্ম সম্পাদক মোঃ শামিম ভুইয়া, প্রিন্সিপাল আবদুল খালেক, সম্পাদক প্রিন্সিপাল মোঃ নজরুল ইসলাম, মোঃ আক্তার হোসেন, মেহেদী হাসান সোহেল, শরিফুল ইসলাম খান স্বপন, জিল্লুর রহমান পলাশ, ছাত্রনেতা এম.এন. শাওন সাদেকী, সোলায়মান সোহেল প্রমুখ।
জেবেল রহমান গাণি বলেন, রাষ্ট্রীয়ভাবে বিচারবিহর্ভূত হত্যাকান্ড গণতান্ত্রিক সমাজ কোনভাবে বরদাশত করতে পারে না। বিরোধী দলকে নির্মূলে ক্রসফায়ারের সাজানো নাটক করে মানুষ হত্যা করা হলে কোন মানুষেরই নিরাপত্তা থাকতে পারে না। তিনি বলেন, সারা দেশে যৌথবাহিনীর অভিযানের নামে বিচারবহির্ভূত হত্যাকান্ড ঘটানো হচ্ছে। সর্বত্র ত্রাসের রাজত্ব প্রতিষ্ঠা করা হয়েছে। বিচারবহির্ভূত এইসকল হত্যাকান্ড বন্ধ না হলে সভ্য বিশ্বে বাংলাদেশ একটি অসভ্য রাষ্ট্রে পরিনত হতে পারে।
এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, আইনশৃঙ্খলা রাকারীবাহিনীর হেফাজতে থাকা প্রত্যেক ব্যাক্তির নিরাপত্তা নিশ্চিত করা রাষ্ট্র ও সরকারের দায়িত্ব। কিন্তু, কথিত বন্ধুকযুদ্ধের কল্পকাহিনীর নামে ক্রসফায়ারে আসামীর হত্যাকান্ড হাস্যকর-দুঃখজনক ও মানবাধিকার পরিপন্থি। তিনি বলেন, অতিতে এই আওয়ামী লীগ বিরোধী দলে থাকা অবস্থায় ক্রসফায়ার বা বিচারবহির্ভূত হত্যাকান্ডের বিরোধীতা করলেও মতায় এসে তারা বিরোধী দল দমনে একই ব্যবহার করছে যা অত্যান্ত দুঃখজনক।
সভাপতির বক্তব্যে মোড়ল আমজাদ হোসেন বলেন, সরকার গায়ের জোরে মতা চিরস্থায়ী করতে বিরোধী দল দমনে কথিত বন্ধুকযুদ্ধের নাটক সাজিয়ে ক্রসফায়ারের মাধ্যমে হত্যাকান্ড চালাচ্ছে। যা গণতন্ত্র ও মানবাধিকারকে পদদলীত করছে। তিনি অবিলম্বে চলমান বিচারবহির্ভূত হত্যাকান্ড বন্ধের জন্য সরকারের নিকট জোর দাবী জানান।

প্রেস বিজ্ঞপ্তি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ