• রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:৫১ পূর্বাহ্ন |

বিএনপির নির্বাচনে আসা উচিত ছিল : রওশন

rowshonঢাকা: দেশ ও জাতীয় স্বার্থে বিএনপির নির্বাচনে আসা উচিত ছিল বলে মন্তব্য করেছেন দশম সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। তিনি বলেন, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার জন্য একসঙ্গে মিলেমিশে কাজ করলে গণতন্ত্র শক্তিশালী হয়।

বুধবার দশম জাতীয় সংসদের প্রথম অধিবেশনে দেয়া বক্তব্যে রওশন এরশাদ এ কথা বলেন।

এ সময় বিএনপির নির্বাচনে না আসার বিষয়টিকে দুঃখজনক বলে অভিহিত করে তিনি বলেন, এতো দিন এ সংসদের বিরোধীদলীয় নেতা ছিলেন খালেদা জিয়া। তিনি এবার নির্বাচনে অংশ নেননি। জাতীয় স্বার্থে বিএনপির নির্বাচনে আসা উচিত ছিল। কিন্তু দলটি নির্বাচনে অংশ না নিলে নির্বাচন হবে না এমনটি নয়।

বক্তব্যের শুরুতে রওশন এরশাদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন না করলে আমরা এখানে আসতে পারতাম না। সেজন্য বঙ্গবন্ধুকে শ্রদ্ধাভরে স্মরণ করছি। এ সময় তিনি আতাউল গণি ওসমানী, এ কে খন্দকার, খালেদ মোশাররফসহ বীর মুক্তিযোদ্ধার নাম উল্লেখ করে শ্রদ্ধা জানান। এ ছাড়া তিনি সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রতিও শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি স্পিকারের প্রতিও ধন্যবাদ জ্ঞাপন করেন।

রওশন এরশাদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্র রক্ষা করেছেন। এ জন্য তাঁকে ধন্যবাদ জানাই। দেশের বড় সমস্যা রাজনৈতিক। রাজনৈতিক যে ধারা বিরাজ করছে তা গণতন্ত্রের জন্য সহায়ক নয়।

তিনি বলেন, দেশে সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ বিরাজ করবে এটা সবারই প্রত্যাশা। কিন্তু যে ধারা বিরাজ করছিল তা গণতন্ত্রের সহায়ক ছিল না। এজন্য সরকারি দল ও বিরোধী দল কখনো একসঙ্গে বসেনি জাতীয় স্বার্থেও না।

সংসদ নির্বাচনে বিএনপির না আসা প্রসঙ্গে রওশন বলেন, অন্যদল নির্বাচনে আসেনি বলে নির্বাচন হবে না এটাতো হয় না। সাংবিধানিক ধারা এগিয়ে নিতে এবং গণতন্ত্রেকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে নির্বাচনের বিকল্প নেই।

সেই সঙ্গে নবম সংসদে সরকার ও বিরোধী দলে ভূমিকার সমালোচনাও করেন নতুন বিরোধীদলীয় নেতা।

তিনি বলেন, অনেকেই বলছেন সরকারে থেকে জাতীয় পার্টি বিরোধী দল হয় কি ভাবে। এটা নতুন কনসেপ্ট। আমরা দেখাতে চাই আমাদের মন্ত্রী আছেন ঠিকই কিন্তু আমারা সেভাবেই বিরোধী দলের ভূমিকা রাখতে চাই। কতটুকু সফল হবো জানি না। আমাদের আন্তরিকতার ঘাটতি হবে না। সরকার ও বিরোধী দল আলাপ আলোচনা করে সমস্যার সমাধান করবে। নির্বাচিত হওয়ায় তিনি স্পিকারকে অভিনন্দন জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ