• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০১:৫২ অপরাহ্ন |

ভারতের গোয়েন্দা রিপোর্ট: আন্দোলনে নামছে জামায়াত

Jamatসিসি ডেস্ক: বিএনপির সঙ্গে দূরত্ব বাড়ছে জামায়াতে ইসলামীর। তাই জামায়াত বিএনপির সঙ্গে নয়, এবার এককভাবে আন্দোলনে নামছে। সম্প্রতি পাকিস্তানের জামায়াতপন্থি নেতাদের সঙ্গে এ নিয়ে বাংলাদেশের জামায়াত নেতাদের টেলিফোনে আলোচনা হয়। এই কথোপকথন ডি-কোড করে বিষয়টি জানতে পেরেছে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এ নিয়ে ভারতের প্রধানমন্ত্রীর দপ্তরে একটি রিপোর্টও দেওয়া হয়েছে। বিষয়টি জানানো হচ্ছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও।
রিপোর্টে বলা হয়েছে, টেলিফোন আলাপে বাংলাদেশের জামায়াত নেতারা বলেছেন, বিএনপি একটি সুবিধাবাদী দল। নির্বাচনের আগের তাদের দিয়ে নাশকতা, গোলমাল করানো হয়েছিল। প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল বিএনপি ক্ষমতায় এলে জামায়াত নেতাদের কারাগার থেকে মুক্ত করা হবে। কিন্তু নির্বাচনের পর বিএনপি নিজেদের নেতাদের মুক্তির বিষয়ে ব্যস্ত হয়ে পড়েছে।
তাই জামায়াত ঠিক করেছে আর বিএনপির সঙ্গে নয়, কিছুদিনের মধ্যে তারা এককভাবে আন্দোলন শুরু করবে। প্রয়োজনে সেই আন্দোলন হবে সহিংস। বিএনপি বাধা দিলে তাদের সঙ্গেও সংঘাত হবে। রিপোর্টে আরো বলা হয়েছে জামায়াতের নতুন প্রজন্মের নেতারা মনে করছেন, দলের প্রাচীনপন্থি নেতাদের কারণে দলের এই সঙ্কট তৈরি হয়েছে। তাই প্রয়োজন হলে এবার তাদের বাদ দিয়েই নতুন আন্দোলনের পথে যাবে জামায়াত।

উৎসঃ   ittefaq


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ