• রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:০৫ পূর্বাহ্ন |

সৈয়দপুরে স্বেচ্ছাসেবী সংগঠন যুব শক্তির শীতবস্ত্র বিতরণ

saidpur pic,29-01-2014
সিসি নিউজ: মানুষ যে মানুষের জন্য তা আবারো প্রমাণ করলো ফরিদপুর জেলার একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। তারা উত্তরবঙ্গ তথা নীলফামারী জেলার শীতার্ত অসহায়, দুঃস্থ মানুষের কষ্টের কথা অনুভব করে সুদূর ফরিদপুর জেলা থেকে শীতবস্ত্র সংগ্রহ করে নিয়ে এসে সে সব বিতরণ করলেন সৈয়দপুর উপজেলার শীতার্ত মানুশের মাঝে। “যুব শক্তি সংস্থা” নামের ওই সংগঠনটি উদ্যোগে নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার ৫ নম্বর খাতামধূপুর ইউনিয়নের শীতার্ত দুস্থ,অসহায় মানুষের মধ্যে সাড়ে ৭ শ’ শীতবস্ত্র বিতরণ করা হয়। বুধবার দুপুরে খাতামধুপুর ইউনিয়ন পরিষদ কার্যালয় চত্বরে আনুষ্ঠানিকভাবে ওই শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এ শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শফিকুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খাতামধুপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জুয়েল চৌধুরী। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ফরিদপুরের স্বেচ্ছাসেবী সংগঠন যুব শক্তি সংস্থা’র সভাপতি সুসেনজিৎ সাহা,সৈয়দপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাকির হোসেন বাদল প্রমূখ। এ সময় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবী সংগঠন যুব শক্তি সংস্থার সাধারণ সম্পাদক গৌতম  কুন্ডু, সাংগঠনিক সম্পাদক অর্জুন কুন্ডু, সদস্য সুব্রত দত্ত ও মো. জেহাদ শেখ প্রমূখ।
এ অনুষ্ঠানে  ১৫০ পিস নতুন কম্বল ও ৬০০ পিস পুরাতন শীতবস্ত্র  শীতার্ত মানুষের মাঝে বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ইউএনও মো. শফিকুল ইসলাম শীতার্তদের হাতে এ শীতবস্ত্র তুলে দেন।
ফরিদপুরের স্বেচ্ছাসেবী সংগঠন যুব শক্তি সংস্থার সভাপতি সুসেনজিৎ সাহা জানান,আমরা মূলতঃ বিভিন্ন পত্রপত্রিকায় উত্তরবঙ্গের শীতার্ত মানুষের দুঃখ,দূর্দশা ও কষ্টের কথা জানতে পেরে এবং টিভি চ্যানেলে সচিত্র প্রতিবেদন দেখে তাদের পাশে দাঁড়ানো পরিকল্পনা গ্রহন করি। সে মোতাবেক আমরা সংগঠনের পক্ষ থেকে ফরিদপুর জেলা সদর, বোয়ালমারী,মধুখালী ও আলফাডাঙ্গা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে প্রতিষ্ঠান প্রধানদের আমাদের উদ্যোগের কথা তাদের অবহিত করি। এতে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানরাও ব্যাপক সাড়া দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। তারা নিজেরা এবং শিক্ষার্থীদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে আমাদের সংগঠনকে প্রদান করেন। পরে সংগৃহীত ওই অর্থে শীতবস্ত্র কিনে শীতার্তদের মাঝে বিতরণের জন্য আমরা সংগঠনের সদস্যরা নীলফামারী জেলার সৈয়দপুরে আসি। এখানে এসে আমরা উপজেলা প্রশাসনের সহযোগিতা কামনা করি। উপজেলার কোন এলাকার মানুষ সবচেয়ে অসহায়,দুস্থ উপজেলা প্রশাসনের কাছে তাদের ব্যাপারে ব্যাপক খোঁজ খবর নেয়। এরপর আমরা সংগঠনের সদস্যরাই ওই সব এলাকায় বাড়ি বাড়ি গিয়ে শীতার্তদের তালিকা করি। আর সে তালিকা অনুযায়ী শীতবস্ত্র বিতরণ করা হয়। এতে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও উপজেলা খাতামধুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা আমাদের সার্বিক সহযোগিতা প্রদান করেন। তাদের সহায়তায় আমরা এলাকার শীতার্ত প্রকৃত দুস্থ ও অসহায় মানুষের হাতে শীতবস্ত্র পৌঁছে দিতে সক্ষম হয়েছি। তিনি উত্তর জনপদের শীতার্তদের কষ্ট লাঘবে দেশের  সম্পদশালীদের সাধ্যমতো শীতবস্ত্র নিয়ে তাদের পাশে দাঁড়ানোর উদাত্ত আহবান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ