• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন |
শিরোনাম :

ঢাবি’র সেই ছাত্রলীগ নেতা বহিস্কার

Univercityঢাকা: রাজধানীর শাহবাগে একটি বারে মদের বিল পরিশোধ নিয়ে সংঘর্ষের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের এক নেতাকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে।
বুধবার রাতের ওই ঘটনায় বৃহস্পতিবার সন্ধ্যায় সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
জানা যায় বহিস্কৃত ছাত্রলীগ নেতা মেহেদী হাসান ঢাবি সলিমুল্লাহ মুসলিম (এসএম) হল শাখা ছাত্রলীগের সভাপতি। এছাড়া একই ঘটনায় এসএম হলের সাধারণ সম্পাদক নিজামুল ইসলাম দিদার ও জিয়াউর রহমান হলের সভাপতি আবু সালমান প্রধান শাওনকে সতর্ক করা হয়েছে।
কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক শেখ রাসেল স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় নির্বাহি সংসদের জরুরি সভা থেকে এসেছে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এর আগে বুধবার রাতে ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে পিকক বারের কর্মীদের সংঘর্ষে উভয়পক্ষে অন্তত ১০ জন আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে ভর্তি হয়েছে।
ছাত্রলীগ সূত্রে জানা যায়, বুধবার রাত সাড়ে ১২টার দিকে মদের দোকানে বিল পরিশোধ করাকে কেন্দ্র করে এসএম হলের সভাপতি মেহেদি হাসান বারকর্মীদের সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়ে। একপর্যায়ে মেহেদিকে বেধড়ক প্রহার করে বারকর্মীরা।
এ খবর শুনে হলের সাধারণ সম্পাদক নিজামুল ইসলাম দিদার ও ছাত্রলীগের কেন্দ্রীয় স্কুল বিষয়ক সম্পাদক হাসানুল হক বান্নার নেতৃত্বে শতাধিক ছাত্রলীগ কর্মী ওই বারে হামলা চালায়।
এ সময় ছাত্রলীগকর্মীরা বার লক্ষ্য করে ইট পাটকেল ছুঁড়ে এবং বারকর্মীরা ছাত্রলীগ কর্মীদের লক্ষ্য করে মদের খালি বোতল ছুঁড়ে মারে।
সংঘর্ষের সময় বারের কর্মীরা ছাত্রলীগের একটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় বলেও অভিযোগ পাওয়া গেছে।
পরবর্তীতে শাহবাগ থানার পুলিশ ঘটানস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ