• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৭:০১ অপরাহ্ন |

দেশ নেতৃত্বশূন্য করার ষড়যন্ত্র: জামায়াত

Jamatনিউজ ডেস্ক: দলের আমির মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ডকে দেশকে নেতৃত্বশূন্য করার ষড়যন্ত্র বলে মন্তব্য করেছে জামায়াত।

দলটি বলছে, সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য জামায়াত আমির ও সাবেক মন্ত্রী নিজামীর বিরুদ্ধে পরিকল্পিতভাবে মিথ্যা ও সাজানো অভিযোগ দায়ের করে। সরকার তার পরিকল্পনা মোতাবেক দেশপ্রেমিক রাজনৈতিক নেতৃত্বকে হত্যা করে দেশকে নেতৃত্বশূন্য করার যে ষড়যন্ত্র করছে এ মামলার রায় তার একটি অংশ মাত্র। বৃহস্পতিবার সন্ধ্যায় জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ এ প্রতিক্রিয়ায় এ কথা বলেন।

তিনি বলেন, দেশবাসী অবগত আছেন, ২০০৪ সালের ১ এপ্রিল মধ্যরাতে পুলিশ ১০ ট্রাক অস্ত্র আটক করে। ঐ রাতে কর্ণফুলি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বাদী হয়ে দু’টি পৃথক মামলা দায়ের করেন। এই মামলার এফ.আই.আর-এ মাওলানা মতিউর রহমান নিজামীর নাম ছিল না। ২০০৪ সালের ১১ জুন প্রথম চার্জশিট দাখিল করা হয়। এই চার্জশিটেও মাওলানা মতিউর রহমান নিজামীর নাম ছিল না।

মকবুল আহমাদ বলেন, ২০০৫ সালের ৬ জুলাই থেকে মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়। ২০০৭ সালের ১৪ আগস্ট পর্যন্ত তা চলে। ঐ সময় পর্যন্ত দু’টি মামলায় ৫৯ জন সাক্ষ্য প্রদান করেন। ২০০৭ সালের ২০ ডিসেম্বর রাষ্ট্রপক্ষ মামলা তদন্তের আবেদন করেন। সরকারের নির্দেশনা মোতাবেক ২০১১ সালের ২৬ জুন দু’টি মামলায় অধিকতর তদন্ত শেষে মাওলানা মতিউর রহমান নিজামীকে অভিযুক্ত করে সরকারের রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার নীল নকশা বাস্তবায়নের জন্য চার্জশিট জমা দেয়া হয়। এই সাজানো চার্জশিটের ভিত্তিতে সরকার বিচারের নামে প্রহসনের আয়োজন করে।

তিনি বলেন, সরকারের নির্দেশনা মোতাবেক চোরাচালান ও অস্ত্র মামলায় মৃত্যুদন্ডের রায় ঘোষণা করা হয়েছে তা নজিরবিহীন। এ রায়ে আমরা ব্যাথিত, স্তম্ভিত এবং বিস্মিত। মাওলানা নিজামী ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন। আমরা আইনগতভাবে ও রাজনৈতিকভাবে সরকারের ষড়যন্ত্রের মোকাবেলা করব।

জামায়াতের ভারপ্রাপ্ত আমির বিবৃতিতে বলেন, এ বিচারটি শুরু থেকেই প্রশ্নবিদ্ধ ও অস্বচ্ছ প্রক্রিয়ায় অগ্রসর হয়েছে। মামলার গুরুত্বপূর্ণ সাক্ষীদেরকে অভিযুক্ত ব্যক্তির আইনজীবীকে যথাযথভাবে জেরা করার সুযোগ দেয়া হয়নি। ন্যায়বিচার থেকে বঞ্চিত হওয়ার আশঙ্কা করছিলাম আগে থেকে করছিলাম। আমাদের আশঙ্কাই সত্যে পরিণত হলো। সরকার তার অঙ্কিত ছকে বিচারের নামে প্রহসনের আয়োজন করে দেশের বিচার ব্যবস্থাকে ধ্বংসের যে ষড়যন্ত্র করছে, আজকের রায়ের মাধ্যমে তার আর এক ধাপ পূরণ হলো মাত্র। জনগণ সরকার নির্দেশিত ছকের এই রায় প্রত্যাখ্যান করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ