• শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৫:২৪ অপরাহ্ন |

বিশ্বকাপ খেলবে সংযুক্ত আরব আমিরাত ও স্কটল্যান্ড

ICCখেলাধুলা ডেস্ক: নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বাছাইপর্বের টুর্নামেন্টে শীর্ষ দুটি স্থান দখল করায় ২০১৫ সালের বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে সংযুক্ত আরব আমিরাত এবং স্কটল্যান্ড।

উভয় দলই বিশ্বকাপের বাছাইপর্বে চারটি জয় এবং একটি পরাজয়সহ আট পয়েন্ট নিয়ে রাউন্ড রবিন পর্ব শেষ করেছে। এর মধ্যে অপেক্ষাকৃত ভাল রান রেটের কারনে সংযুক্ত আরব আমিরাত স্কটল্যান্ডকে টপকে শীর্ষ স্থান দখল করেছে।

এর অর্থ হচ্ছে আগামী বছর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে যৌথভাবে আযোজিত বিশ্বকাপে বিশ্ব ক্রিকেটের অন্যতম দুই পরাশক্তি ভারত ও অস্ট্রেলিয়ার মত বড় দেশগুলোরের পাশাপাশি তারাও লড়াইয়ে নামবে। এর আগে স্কটল্যান্ড ১৯৯৯ ও ২০০৭ সালে দুইবার বিশ্বকাপে অংশ নিলেও ১৯৯৬ সালের পরে এবারই প্রথম ক্রিকেটের সর্বোচ্চ এই আসরে খেলতে আসছে সংযুক্ত আরব আমিরাত।

শেষ ম্যাচে কেনিয়াকে তিন উইকেটে পরাজিত করে স্কটিশরা বিশ্বকাপের টিকেট নিশ্চিত করে। অন্যদিকে আরব আমিরাত ৩৬ রানে নামিবিয়াকে পরাজিত করে এই যোগ্যতা অর্জন করে। শনিবার লিনকলনেতে শেষ ম্যাচে এই দুটি দল মুখোমুখি হবে। এই ম্যাচের ফলাফলের ভিত্তিতেই নির্ধারিত হবে বিশ্বকাপের কোন পুলে তাদের জায়গা হবে।

বাছাইপর্বে অংশগ্রহণকারী অন্য দলগুলোর মধ্যে হংকংয়ের সামনে প্রথমবারের বিশ্বকাপে খেলার হাতছানি ছিল। কিন্তু শেষ পর্যন্ত ভাগ্য তাদের সহায় হয়নি। এমনকি পাপুয়া নিউ গিনির বিপক্ষে তিন উইকেটের জয়ের পরেও শেষ পর্যন্ত তারা ছিটকে পড়ে। ২০১৫ সালের বিশ্বকাপে আইসিসি’র পূর্ণ সদস্যভূক্ত ১০টি দল ছাড়াও বাছাইপর্ব থেকে আসা চারটি দলসহ মোট ১৪টি দল অংশ নেবে। এর আগে বাছাইপর্ব থেকে আয়ারল্যান্ড ও আফগানিস্তান তাদের অবস্থান নিশ্চিত করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ