• রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:৫৫ অপরাহ্ন |

শুক্রবার শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব

Istemaনিউজ ডেস্ক: রাজধানীর উপকণ্ঠ শিল্প শহর টঙ্গীর তুরাগ তীরে আগামীকাল শুক্রবার থেকে শুরু হচ্ছে ৪৯তম বিশ্ব ইজতেমার শেষ পর্ব। প্রথম পর্বের মতো এবারো বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শেষ দফার কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন ইজতেমা আয়োজক কমিটি।
ইজতেমার শেষ পর্বে অংশ নিতে এরই মধ্যে বিভিন্ন জেলা থেকে কয়েক হাজার মুসল্লি ইজতেমা ময়দানে অবস্থান নিয়েছেন। আগে থেকেই রয়েছেন বিদেশি মুসল্লিরা। রোববার দুপুরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের দু’দফার বিশ্ব ইজতেমার শেষ পর্ব।
শেষ পর্বের ইজতেমা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আইন-শৃঙ্খলা বাহিনী ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। নেওয়া হয়েছে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা। এবার প্রায় ১০ হাজার পুলিশ সদস্য মোতায়েন থাকবে বলে জেলা পুলিশ সুপার অফিস সূত্রে জানা গেছে। সেই সঙ্গে থাকছে র‌্যাবের পৃথক নিয়ন্ত্রণ ব্যবস্থা। নাশকতা প্রতিরোধে ইজতেমা ময়দান এলাকায় আকাশে র‌্যাবের হেলিকপ্টার টহল ও ময়দানে বোমাস্কোয়াড, গোয়েন্দা টিমসহ বিভিন্ন টিম প্রস্তুত রাখা হচ্ছে।
ইজতেমা ময়দান ঘুরে দেখা গেছে, ময়দানের বিভিন্ন প্রবেশপথসহ গুরুত্বপূর্ণ স্থানে র‌্যাবের সিসি ক্যামেরা ও ওয়াচ টাওয়ারসহ চেকপোস্ট বসানো হয়েছে আগের পর্বের মতোই।
এবারের শেষ পর্বের ইজতেমায় খিত্তাওয়ারী জেলার অবস্থান হচ্ছে, নারায়ণগঞ্জ-১ ও ২, ঢাকা-১, ২, ৩ ও ৪, কক্সবাজার-৫, মানিকগঞ্জ-৬, পিরোজপুর-৭, পটুয়াখালী-৮, টাঙ্গাইল-৯ (ক) ও টাঙ্গাইল-৯ (খ), জামালপুর-১০, বরিশাল-১১, নেত্রকোনা-১২, কুমিল্লা-১৩, মেহেরপুর-১৪, ঝিনাইদহ-১৫, ময়মনসিংহ-১৬, ১৭ ও ১৮, লক্ষ্মীপুর-১৯, বি-বাড়িয়া-২০, কুড়িগ্রাম-২১, নোয়াখালী-২২, নীলফামারী-২৩, ঠাকুরগাঁও-২৪, পঞ্চগড়-২৫, চাঁপাইনবাবগঞ্জ-২৬, বগুড়া-২৭, পাবনা-২৮, নওগাঁ-২৯, মুন্সিগঞ্জ-৩০ ও ৩১, মাদারীপুর-৩২, গোপালগঞ্জ-৩৩, সাতক্ষীরা-৩৪, মাগুরা-৩৫, খুলনা-৩৬, সুনামগঞ্জ-৩৭ এবং মৌলভীবাজার-৩৮নং খিত্তায়।
উৎসঃ   শীর্ষ নিউজ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ