• শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৬:১৭ অপরাহ্ন |

পালিয়ে গেলেন এমপি

MP Nijamচট্টগ্রাম: চট্টগ্রামের সাতকানিয়ার সেই আলোচিত এমপি আবু রেজা নিজাম উদ্দিন নদভী এবার নিজ সংসদীয় এলাকায় সীরাতুন্নবী মাহফিলে জুতা আক্রমণের শিকার হয়েছেন। পালিয়ে মসজিদে ঢুকে প্রাণে বাঁচলেও শেষ খবর পাওয়া পর্যন্ত অবরুদ্ধ থাকেন এই এমপি।

শুক্রবার রাত সোয়া আটটার দিকে এ ঘটনার সূত্রপাত ঘটে চট্টগ্রাম শহর থেকে প্রায় অর্ধতশত মাইল দুরে সাতকানিয়ার চুনতি এলাকায়। এমপি নভদীকে নিয়ে শুরু থেকেই ব্যাপক সমালোচনা। জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মুমিনুল হক চৌধুরীর জামাতা আওয়ামীলীগ মনোনীত এ এমপি। জামায়াত প্রতিষ্ঠিত আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের অন্যতম প্রদায়কও তিনি। হালে আওয়ামী লীগে হিজরত করে মনোনয়ন লাভে এমনিতেই দলের তৃণমূলের অনেককেই বিক্ষুব্ধ করেছিল।

তদুপরি নির্বাচন পরবর্তী নিজ সংসদীয় এলাকায় যাওয়ার ক্ষেত্রেও পুলিশী পাহারায় তাকে নিয়ে ব্যাপক আলোচনার সূত্রপাত হয়। টানা প্রায় ১৯দিন ধরে আয়োজিত ঐতিহাসিক সীরাতুন্নবী মাহফিলে এই এমপি বিশেষ অতিথি হিসাবে মঞ্চে উঠতেই বিভিন্ন ¯’ স্থান থেকে মাহফিলে আসা দর্শক শ্রোতারা উপুর্যুপরি জুতা-সেন্ডেল নিক্ষেপ করেন। এসময় তারা ‘লোহাগাড়ার মাঠিতে বেঈমানের ঠাই নেই, মোনাফেকের ঠাই নেই’ বলে শ্লোগান দিতে থাকেন। পরিস্থিতির অবনতির আশঙ্কায় এমপি নদভী দ্রুত নিকটবর্তী মসজিদে আশ্রয় নেন। তবে মসজিদের বাইরে বিক্ষুব্ধরা তাকে রাত প্রায় সাড়ে নয়টা এ রিপোর্ট লেখা পর্যন্ত অবরুদ্ধ করে রাখেন।

এ ব্যাপারে বক্তব্য জানতে মুঠোফোনে যোগাযোগ করলে অবরুদ্ধ অবস্থার কথা স্বীকার করে এমপি নদভী ঘটনাটির জন্য জামায়াত-শিবিরকে দায়ী করেন। তিনি বলেন, ঘটনাটি পরিকল্পিত।

এর আগে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীরের প্রতি জুতা নিক্ষেপ করে স্থানীয় জনতা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ