• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১০:৫০ অপরাহ্ন |

উপজেলা নির্বাচনে ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হোন- শহীদুজ্জামান সরকার

Noygaনওগাঁ প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটে স্থানীয় আওয়ামীলীগ হুইপ শহীদুজ্জামানকে গণ-সংবর্ধণা দিয়েছে। শনিবার সকালে দলীয় কার্যালয়ে সামনে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোঃ দেলদার হোসেনের সভাপতিত্বে গণ সংবর্ধনা অনুষ্ঠানের প্রায় ৫ শতাধিক নেতাকর্মী, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, স্থানীয় প্রেসক্লাব, সুশিল সমাজের নেতৃবৃন্দ ও বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান এ গণ সংবর্ধনা অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন।  গণ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দশম জাতীয় সংসদের মাননীয় হুইপ নওগাঁ-২ আসনের এমপি মোঃ শহীদুজ্জামান সরকার তাঁর বক্তব্যে বলেন, “আসন্ন উপজেলা নির্বাচনে সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে চুড়ান্ত বিজয় ছিনিয়ে আনতে হবে।, তিনি দলীয় একক প্রার্থীর হয়ে প্রানপন চেষ্টা করে নির্বাচিত করার জন্য নেতাকর্মী ও সমর্থকদের প্রতি আহবান জানান। প্রায় শতাধিক বিলবোর্ড, পোষ্টার, ফেস্টুন সহ নানা কারুকার্যে আবেগে আপ্লুত হয়ে পড়ের হুইপ শহীদুজ্জামান সরকার। এ সময় উপজেলা ভাইস চেয়ারম্যান জহুরুল ইসলাম, পৌর মের আমিনুর রহমান আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শহীদুল ইসলামসহ উপজেলার ৮টি ইউনিয়নের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাপাহার সীমান্তে দুই গরু ব্যবসায়ীকে আটক
নওগাঁর সাপাহারে করমুডাঙ্গা সীমান্ত এলাকা থেকে গতকাল শনিবার ভোর রাতে আরিফ হোসেন (২৭) ও হুমায়ন (২৫) নামের দুই বাংলাদেশী গরু ব্যবসায়ী যুবককে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী  (বিএসএফ)। জানা গেছে, শনিবার ভোর রাতে উপজেলার করমুডাঙ্গা সীমান্ত এলাকার নোম্যান্স ল্যান্ডের মেইন পিলার ২৪০/৫ আর এলাকা দিয়ে করমুডাঙ্গা গ্রামের দাউদ আলীর পুত্র আরিফ হোসেন ও রেজাউলের পুত্র হুমায়ন অবৈধ ভাবে ভারত থেকে গরু নিয়ে ফিরে আসার পথে ভারতের তালতলী বিএসএফ ক্যাম্পের টহলদল তাদের সেখান থেকে ধরে নিয়ে যায়। এ বিষয়ে বাংলাদেশ বিজিবি ক্যাম্পের করমুডাঙ্গা ক্যাম্প ইনচার্জ হাবিলদার জালাল উদ্দীন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বিষয়টি জানার পর পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেরত চেয়ে তালতলী বিএসএফ ক্যাম্পে পত্র প্রেরণ করলে পত্রের জবাবে আটকৃতদের বিএসএফ তাদের নিকটবর্তী বামনগোলা থানা পুলিশের নিকট হস্তান্তর করেছে বলে জানান।

হাম-রুবেলা ক্যাম্পেইন র‌্যালী ও আলোচনা সভা
নওগাঁয় হাম-রুবেলা ক্যাম্পেইন-২০১৪ উপলক্ষ্যে বিশাল র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে চকএনায়েত সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয় থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে নার্স ট্রেনিং ইন্সটিটিউটে গিয়ে শেষ হয়। প্রধান অতিথি হিসাবে এ ক্যাম্পেইন র‌্যালীর উদ্ধোধন করেন, অতিরিক্ত জেলা প্রশাসক জাহাঙ্গীর আলম। নার্স ট্রেনিং মিলনায়তনে সিভিল সার্জন ডাঃ আলাউদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে ৩১৫ লায়ন ক্লাবের সাবেক সভাপতি লায়ন নাজমুল হক, সহকারী পুলিশ সুপার হুমায়ন কবির, ডাঃ জাহিদ নজরুল ইসলাম চৌধূরী, ডাঃ কাজী মিজানুর রহমান, প্রেস ক্লাবের সভাপতি এমদাদুল হক, সদর উপজেলার স্বাস্থ্য পরিদর্শক শহীদুল ইসলাম, রানীর প্রধান নির্বাহী ফজলুল হক খান প্রমুখ বক্তব্য রাখেন। বক্তারা হাম রুবেলার সুফল ও কুফলের উপর বিস্তারিত আলোচনা করেন। সিভিল সার্জন এম আলাউদ্দীন জানান, জেলায় ৩ হাজার ৫২৭টি শিক্ষা প্রতিষ্ঠানে এবং ২ হাজার ৫৭২টি কেন্দ্রে প্রায় ১৩ হাজার স্বাস্থ্য সহকারী ও পরিবার পরিকল্পনা মাঠ কর্মী, সুপারভাইজার ও স্বেচ্ছাসেবীদের মাধ্যমে ৯ মাস থেকে ১৫ বছর বয়সের ৮ লাখ ২৭ হাজার ৩১৫ জন সকল শিশুকে আগামী ২৫ জানুয়ারী শুরু হয়েছে ১৩ ফেব্র“য়ারী পর্যন্ত চলবে। প্রথম ২ সপ্তাহে হাম রুবেলা টিকা দেওয়া হবে এবং শেষ সপ্তাহে ০-৫ বছর বয়সী ৩ লাখ ৯৪২ জন শিশুকে টিকা খাওয়ানো হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ