• রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৯:০৭ অপরাহ্ন |

কবরস্থান থেকে কাফনের কাপড় চুরি!

Koborনিউজ ডেস্ক: কেরানীগঞ্জের ইমামবাড়ী নিচু কবরস্থান থেকে দাফন করা লাশ তুলে পরিহিত কাপড় চুরির অভিযোগ পাওয়া গেছে। গত আড়াই বছর ধরে ঘটছে চুরির অভিনব এ ঘটনা। কাপড় চুরির পর লাশগুলো এখানে সেখানে ফেলে দেয়া হচ্ছে। শুধু নতুন দাফন করা লাশের ক্ষেত্রেই এ ঘটনা ঘটে থাকে। এ অবস্থায় ওই কবরস্থানে দাফন করা লাশের আত্বীয় স্বজনের মধ্যে ভর করে শঙ্কা আর আতঙ্ক।

সোমবার ইমামবাড়ী কবরস্থানের কেয়ারটেকার মুসা মিয়া (৮০) এসব অভিযোগ করে বলেন, প্রায় ৪০ বছর ধরে এই কবরস্থানে কাজ করছি। গত আড়াই বছর ধরে ঘটছে এ ঘটনা। স্থানীয় ইউপি চেয়ারম্যান সহ অনেককেই জানিয়েছি কিন্তু বন্ধ হয়নি।

সাধারণত আমাবস্যা পুর্ণিমার সময় যে সব লাশ দাফন করা হয় সেগুলো ওই দিন রাতেই কবর থেকে তুলে ফেলা হয়। সকালে দেখা যায় লাশগুলো কবরস্থানজুড়ে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। তিনি জানান, স্থানীয় লোকদের মধ্যে যাতে ভীতির সঞ্চার না হয় এজন্য তিনি সকালে লাশগুলো আবার কুড়িয়ে যথাস্থানে রেখে দেন। তবে অন্য সময়ও এ ঘটনা ঘটে থাকে।

সবশেষ সোমবার সকালেও আগের দিন কবর দেয়া ৪ বছরের এক শিশুর লাশ কবর থেকে অন্যত্র পাওয়া যায়। অসুস্থ অবস্থায় শিশুটি মারা গিয়েছিলো বলে জানান মুসা। ঘটনাটি অবহিত করতে তিনি ছুটে আসেন স্থানীয় ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ খুশির কার্যালয়ে। তখন কথা হয় তার সঙ্গে।

কেরানীগঞ্জের প্রবীন সাংবাদিক শফিক চৌধুরী বলেন, কবরস্থানটি আমার বাড়ির পাশেই। প্রায়ই এরকম ঘটনা ঘটে থাকে। কেয়ারটেকার আমাকে একাধিকবার বিষয়টি জানিয়েছে।

আগানগর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ খুশি জানান, কবরস্থানটি নিরাপত্তা দেয়াল খুব নিচু। যে কেউ অনায়াসে সেখানে ঢুকে পড়ে। তাছাড়া গভীর রাতে সেখানে কোন পাহারা থাকে না। বিষয়টি আমাদের ভাবিয়ে তুলেছে। উপজেলা আইনশৃংখলা মিটিংয়ে ঘটনা সবাইকে অবহিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার উদ্যোগ গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ