• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৬:০৮ অপরাহ্ন |

বাড়িটি বৈধভাবেই কিনেছি- ব্যারিস্টার মওদুদ

Mududঢাকা : গুলশান অ্যাভিনিউয়ের প্রায় ৩০০ কোটি টাকা মূল্যের বাড়িটি বৈধভাবেই কিনেছিলেন বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ।

সোমবার গাজীপুরের কাশিমপুর কারাগার গেটে বাড়ি দখলের মামলায় জিজ্ঞাসাবাদের সময় তিনি এ দাবি করেন। সেখানে বেলা সাড়ে ১২টা থেকে আড়াইটা পর্যন্ত মওদুদকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদ পরিচালনা করেন দুদক উপপরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা হারুনুর রশীদ।

দুদক সূত্রে জানা যায়, জিজ্ঞাসাবাদকালে দুদক কর্মকর্তা বাড়িটির বিষয়ে বিস্তারিত জানতে চান এবং তার বিরুদ্ধে অনীত অভিযোগের বিষয়ে তার মতামত জানতে চান।

জবাবে তিনি বাড়িটি কেনার পক্ষে নানা তথ্য উপস্থাপন করেন এবং দাবি করেন, তিনি বৈধ প্রক্রিয়া অনুসরণ করেই বাড়িটি কিনেছেন। ক্ষমতার অপব্যবহার করে, প্রভাব খাটিয়ে রাজধানীর অভিজাত এলাকা গুলশান অ্যাভিনিউয়ের প্রায় ৩০০ কোটি টাকা মূল্যের বাড়ি অবৈধভাবে দখলের অভিযোগে তিনিসহ তার ভাই মনজুর আহমদের বিরুদ্ধে গত ১৭ ডিসেম্বর গুলশান থানায় মামলা দায়ের করেছিল দুদক।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গুলশান আবাসিক এলাকায় জনৈক মিসেস ইনজে মারিয়া ফ্ল্যাজ ও তার স্বামী পাকিস্তানি নাগরিক মো. এহসান স্বাধীনতার আগে দেশত্যাগের কারণে গুলশানের অন্যান্য প্লটের মতো ১ বিঘা ১৩ কাঠা ১৪ ছটাক আয়তনের বাড়িটি (এনডাব্লিউ-এইচ, হোল্ডিং নং-১৫৯) পরিত্যক্ত ঘোষণা করা হয়। পরবর্তী সময়ে ১৯৭৮ থেকে ২০০৬ সাল পর্যন্ত সময়ে সাবেক মন্ত্রী মওদুদ আহমদ ক্ষমতাসীন দলের প্রভাবশালী এমপি-মন্ত্রী ও উচ্চ পর্যায়ে সরকারি দায়িত্ব পালন অবস্থায় নিজে এবং যুক্তরাজ্যের স্থায়ী নাগরিক তার সহোদর মনজুর আহমদের নামে ভুয়া কাগজপত্র তৈরি করে ওই সম্পত্তি ভোগদখলের মাধ্যমে আত্মসাৎ করেন।

এরপর মামলার বাদী দুদক উপপরিচালক ঢাকা মহানগর হাকিম আদালতে মওদুদকে গ্রেফতার দেখিয়ে জেলগেটে জিজ্ঞাসাবাদের আবেদন করেন। শুনানি শেষে বিচারক মোস্তাফিজুর রহমান এ আবেদন মঞ্জুর করেন। বিচারক ২ থেকে ৬ ফেব্রুয়ারির মধ্যে মওদুদকে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ