• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১০:০৪ অপরাহ্ন |

৫ ইস্যুতে কথা বলবেন খালেদা

Khalada-7ঢাকা: দশম সংসদ নির্বাচনের পর দ্বিতীয় বারের মতো সংবাদ সম্মেলনে আসছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। প্র্রথম দফার সংবাদ সম্মেলনে নির্বাচনের আগের আন্দোলন ও নির্বাচন প্রসঙ্গে কথা বললেও এবার পাঁচটি ইস্যুতে তিনি কথা বলতে পারেন বলে জানা গেছে।
মঙ্গলবার বিকেল চারটায় গুলশানের হোটেল ওয়েস্টিনে সংবাদ সম্মেলন করবেন বিএনপি ও ১৯ দলের প্রধান বেগম খালেদা জিয়া। ৫ জানুয়ারি নির্বাচনের পর ১৫ তারিখে একই স্থানে সংবাদ সম্মেলন করেছিলেন তিনি।
বিএনপি নেতারা বলছেন, নির্বাচনের পর সারাদেশে বিরোধী নেতাকর্মী গুম-খুন ও বিচারবহির্ভূত হত্যা, শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা ও সংখ্যালঘু নির্যাতন, দ্রুততম সময়ে নতুন নির্বাচনের দাবি ও নিজের এবং দলের শীর্ষ নেতাদের সাংগঠনিক সফরসহ শান্তিপূর্ণ নতুন কর্মসূচির কথা বলতে পারেন খালেদা জিয়া।
দলীয় সূত্রে জানা গেছে, নির্বাচনের পর দেশের বিভিন্নস্থানে বিএনপি ও জোটের নেতাকর্মী গুম-খুন ও ক্রসফায়ারের তথ্য সংগ্রহ করে একটি পূর্ণাঙ্গ তালিকা তৈরি করা হয়েছে।
পাশাপাশি বিএনপি গঠিত চারটি নাগরিক তদন্ত কমিটির মাধ্যমে সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনার তথ্য উপাত্তও সংগ্রহ করা হয়েছে। খালেদা জিয়া সংবাদ সম্মেলনে এসব বিষয়ে একটি প্রতিবেদন ও পরিসংখ্যান তুলে ধরবেন।
এছাড়া বিএনপি প্রধান ১৯ দলের গণতান্ত্রিক কর্মসূচিতে আইনশৃঙ্খলা বাহিনীর বাধা ও অনুমতি না দেয়ার প্রতিবাদ জানাবেন। পাশাপাশি এ অবস্থায় বিএনপি জোটের অবস্থানও তুলে ধরতে পারেন তিনি।
সূত্রে আরো জানা যায়, সংকট উত্তরণে খালেদা জিয়া আবারও সংলাপের জন্য সরকারের প্রতি আহ্বান জানাতে পারেন। একই সঙ্গে অতিদ্রুত সকলের কাছে গ্রহণযোগ্য ও সকলের অংশগ্রহণে একটি নতুন নির্বাচনের দাবি করতে পারেন।
এছাড়া গণতন্ত্র ও ভোটাধিকার রক্ষায় সবাইকে আন্দোলনে শরিক হওয়ার আহ্বান জানানোর পাশাপাশি সাংগঠনিক সফর ও নতুন শান্তিপূর্ণ কর্মসূচিও ঘোষণার সম্ভাবনা রয়েছে বলে জানা যায়।

নতুন বার্তা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ