• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৯:৩৯ পূর্বাহ্ন |

সুরমায় নৌকায় আগুন, নিহত ১১ নিখোঁজ ৩০

trolarসুনামগঞ্জ: সুনামগঞ্জের সুরমা নদীতে নৌকাডুবির ঘটনা ঘটেছে। এতে ১১ জনের মৃতদেহ উদ্ধার হয়েছে। নিখোঁজ রয়েছে ৩০/৪০ জন যাত্রী। সোমবার রাত সাড়ে ৮টার দিকে দোয়ারাবাজার উপজেলার প্রতাপপুরে এ দুর্ঘটনা ঘটেছে।

নিহতদের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- খালিয়াজুড়ি পাঁচহাট বড়বাড়ি গ্রামের রোকেয়া বিবি (৪০), কোহিনুর মিয়া (১২), রোমান (১২) ও সাকিব (৮)। নিখোঁজদের উদ্ধার কাজ চলছে।

সুনামগঞ্জের পুলিশ সুপার হারুনুর রশিদ জানিয়েছেন, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানীয় বাসিন্দাদের সঙ্গে নিয়ে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন। তবে ঘন কুয়াশা ও শীতের কারণে রাতে উদ্ধার কাজ ব্যাহত হয়েছে।

তিনি জানান, সোমবার রাত পৌনে ৯টার দিকে আগুন লেগে নৌকাটি সুরমা নদিতে ডুবে যাওয়ার পর রাত সাড়ে ৩টা পর্যন্ত স্থানীয়দের সহায়তায় ছয়টি লাশ উদ্ধার করা হয়।

এরপর সকালে আবার উদ্ধার অভিযান শুরুর পর আরো পাঁচটি লাশ পাওয়া যায় বলে  ছাতক ফায়ার সার্ভিসের সাব স্টেশন অফিসার মো. তারেক জানান।

পুলিশ ও এলাকাবাসী জানায়, সিলেটের কোম্পানিগঞ্জ থেকে শতাধিক শ্রমিক নিয়ে ইঞ্জিন চালিত একটি নৌকা নেত্রকোনা জেলার খালিয়াজুড়ি যাচ্ছিল। পথে প্রতাপপুর এলাকায় এলে নৌকার ভেতরে রান্নার চুলা থেকে ইঞ্জিনে আগুন ধরে যায়। এতে বিস্ফেরণ ঘটে। ভয়ে আতঙ্কে শ্রমিকদের হুড়োহুড়ি পড়ে যায়। এতে নৌকাটি ডুবে যায়।

প্রতাপুর গ্রামের ইউপি সদস্য নানু মিয়া বলেন, ‘দেড় শতাধিক যাত্রী নিয়ে নৌকাটি ডুবে যায়। আমরা গ্রামবাসীকে নিয়ে অন্তত ৫০-৬০ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছি। এ ঘটনায় আরো ৩০-৪০ জন নিখোঁজ রয়েছেন। আমরা এক নারীর লাশ উদ্ধার করেছি।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ